www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সময়ের সাথে আজও বদলায়নি দৃষ্টিভঙ্গি

নারী মানেই কি অবহেলার পাত্র? মা,স্ত্রী, কন্যা, বোন যেই হোক না কেন, তার সুস্থ্যতা ও নিরাপত্তা জন্য পরিবারের একটি সঠিক সিদ্ধান্ত  বদলাতে পারে জীবন। আর এই সময়ের সিদ্ধান্তহীনতা ডেকে আনে কষ্ট, দুর্দশাময় জীবন।এ গুলো দেখে মনে অনেক কষ্ট হয়।
আজকের এই যুগেও কুসংস্কার আচ্ছন্ন মানুষ আছে।

কিছুদিন আগের কথা,একজন গভর্বতী মা প্রসব ব্যাথায় কাতর হয়ে,তার ঝাঁ(ভাবি)কে বলছেন আপা আপনার পাঁয়ে পড়ি,আমাকে হাসপাতালে নিয়ে বাঁচান।এই কী একজন সচেতন স্বামীর দায়িত্ব,ভালবাসা,মানবতা? একটি মেয়ে যখন কলেজে পড়তে চায় বাবা প্রথমেই দমক দেন।একজন মা,বৃদ্ধা যখন অসুস্থতায় ভোগেন, তখন পরিবারের কর্তাগণ এড়িয়ে যান। সমস্যা যখন প্রকট হয়ে দেখা দেয় তখন সবার চোখে পড়ে।
 
সময়ের সাথে সমাজ,পরিবেশ বদলেছে কিন্তু মানুষের হীনমানুষিকতা,দৃষ্টিভঙ্গি বদলে নি।প্রিয়জনের কষ্ট যদি হৃদয় স্পর্শ না করল তবে,পুরুষ শাসিত সমাজে আমরা কোন মোহও নিয়ে বসবাস করছি।ভালবাসার মূল্য যদি অধরার জলের মত হয় তবে কী আছে এই জগৎ সংসারে। দিক্কার তাদের তরে যারা সমাজ কে করছে কুলষিত।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৬৮৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৪/০৩/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast