www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

নেতার ভাষণ

গৈ-গেরামে সবখানেই
শুনি নেতার ভাষণ
আঙ্গুল গণে বলে তারা
পাবে কটা আসন

আরো বলে হিসাব করে
করবে কেমন শাসন
বলার মাঝে আছে তাঁদের
অন্য রকম ফ্যাশন
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ৬১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • প্রবাসী পাঠক ৩০/১১/২০১৩
    আমার দেশের নেতা হতে হলে
    মিথ্যা জানতে হবে,
    আমার মাথায় কাঁঠাল ভেঙ্গে খেলেই
    তুমি বড় নেতা হবে।
  • আহমাদ সাজিদ ২৯/১১/২০১৩
    প্রিয় প্রধানমন্ত্রী আর আমাদের বিরোধীদলের নেত্রী!

    আস্ সালামু আলাইকুম। ভাল আছেন,ভাল থাকুন; এই প্রার্থনা আমাদের মত সাধারণের সর্বসময়। আমার মত ছোট্ট আর কম বিষেশজ্ঞের একমাত্র কথা হল:- আমাদের নিয়ে আর খেলবেন না। আপনারই শুধু সংবিধান বিষেশজ্ঞ নন। আমরাও কিছু বুঝি। প্রিয় প্রধানমন্ত্রী! দয়া করে ক্ষমতার জন্য সংবিধানের দোহাই না দিয়ে এখনই চেয়ার ছেড়ে রক্তক্ষয়ী এই খেলা বন্ধ করুন। প্রিয় নেত্রী! আর কত লাশের সংখ্যা বাড়াবেন? দয়া করে আমাদের নিয়ে ক্ষমতার পরীক্ষা চালাবেন না।

    প্রিয় বিরোধীদলনেত্রী! আর অনর্থক এই হরতাল বা অবরোধের ডাক দেবেন না। আপনার সোনার ছেলেরা বা নেতারা মাঠে থাকেনা এই আন্দোলণে। শুধু টাকার বিনিময়ে গাড়ি আর বাড়ি পুড়িয়ে আমাদের মত সাধারণদের আর কত কষ্ট দেবেন। দয়া করে এই মিছামিছি আন্দোলন বন্ধ করুন। বিকল্প পন্থা বের করুন। নইলে ক্ষমতার লড়াইয়ে পিছপা হন। একদিন স্বৈরাচারের পতন হবেই। আমাদের নিয়ে দুজন খেলবেন না। আমাদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে গেলে আপনাদের দুজনের ( সাথে প্রাক্তন স্বৈর-প্রেমিক) জন্য শুধুই অমঙ্গল হবে। আপনারা বেঁচে থাকার কোনো পথই হয়তো একদিন পাবেন না। জনগণের অভিশাপে ধ্বংস হয়ে যাবেন।

    দয়া করে দুজনই উপলব্ধি করুন। আমাদের বাঁচতে দিন।
  • আহমাদ সাজিদ ২৯/১১/২০১৩
    নেতার মুখে ফুটছে খই
    ডাঙায় এলো জলের কই
    সংবিধান পড়ে ছেলে বুড়ো
    রেখে তাদের পাঠ্যবই
  • ফয়জুল্লাহ সাকি ২৯/১১/২০১৩
    তাইতো নেতা হয়গো ওরা
    এতো মিথ্যা থোরা থোরা।
 
Quantcast