www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তোমার অপেক্ষায়

আজ মন খারাপের একটা রাত । তোমার ছবি আঁকবো ভেবে আজও দিন গুনে যাই। আধুনিক যুগে চিঠিগুলো ছিল ভোরের আকাশে সূর্য আর রাতের জ্যোৎস্নায় আলোকরাঙা। জীবনের প্রতিটা পথে তোমাকে পাশে পাব ভেবে বেঁচেছিলাম। ভেবেছিলাম চিঠির উওরে আজই পাড়ি দেব তোমার স্বপ্নের মাঝে। একইসাথে প্রহর গোনার পাশাপাশি ঘুরে দেখবো আমাদের সাম্রাজ্য। অনেকটাই ভীতু ছিলাম বটে, তবে তোমার প্রথম আলিঙ্গন আজও আমায় কল্পনার তীরে ভাসিয়ে নিয়ে যাবে বুঝে উঠতে পারিনি। দেখা হওয়ার পর কেমন যেন স্বপ্নগুলো বাস্তবের রুপ নিয়েছিল। তোমার দস্যিপনার সাথে পাল্লা দিয়ে অনেকটা নিজেকে স্বাভাবিক করে তুলেছিলাম। তোমার ভালবাসার প্রতিটা মুহূর্ত, তোমার সাথে কাটানো সময় যেন ছিল এক অদ্ভুত মেঘদুত। ছাদের কোনে বসে তোমার সাথে সারারাত কাটানো বা নীজের হাতে আমায় খাইয়ে দেওয়ার দৃশ্যগুলো আজও রঙিন হয়ে বুকের মাঝে গেঁথে আছে। বাড়িতে না জানিয়ে বিয়েটা হয়ে যাবে সেটা চিঠির খাতায় না থাকলেও, মনের পাতায় সাজিয়ে তুলেছিলাম আমরাই। তুমি বলেছিলে চিন্তা না করে নীজের কাজে মন দিও। তুমি বলেছিলে সামলে নেবে পরিবার। মানিয়ে নেবে সম্পর্কটাও। কিন্তু ভালবাসা যে এভাবে সম্পর্কের বিচ্যুতিকরন করবে সেটা হয়তো আমাদের হাতেও লেখা ছিল না। জানিনা কেন আজও মনে হয় তোমার কাছে চলে যেতে। কিন্তু তুমি আমাকে যেতে দাওনি। ভাল থাকার প্রতিজ্ঞা নিয়ে আজও বেঁচে আছি তোমার অপেক্ষায়। জানি তুমি কখনও ফিরবেনা। জানি ভালবাসার মানুষকে বাস্তবতার রুপ দিতে পারবো না। তবুও আজও রাতগুলো তোমাকে খুঁজে বেরায়। তোমার শেষ দেখাটাও আমার ভাগ্যে ঠাঁই হয়নি। তুমি আজ মৃত্যুদেশে। একাকী ফেলে রেখে গেছো আমায় তোমার বাঁধনে। প্রার্থনা ছিল ভগবানের কাছে তোমার দেশে নিয়ে যাওয়ার। বেঁচে আছি শুধু তোমায় দেখবার আশায়, সেই মৃত্যুবেশে।

একাকী নিঝুম রাতে তোমার অপেক্ষায়
ফিরবেনা তুমি না জেনেও
আজও খুঁজি তোমায়।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫২৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৬/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • জানবক্স খান ০৯/০৭/২০২০
    ছোট গল্পের চেয়েও ছোট। ভালো লিখেছেন।
  • রিজওয়ান অনুভব ০৯/০৬/২০২০
    এই অপেক্ষার কোনো শেষ নেই
  • ফয়জুল মহী ০২/০৬/২০২০
    পরিপক্ব ও পরিপাটি লেখা #
 
Quantcast