www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মাফ করে দিও

আলাপ হওয়ার গল্পটা ছিল ভীষণ সচ্ছল। তোমার মুখের মাঝে মিস্টি সুরের কন্ঠ অনেক কিছু বলে যায়। সেই প্রথম "hello" বলাটা আজও কানে শিহরিত হয়। তোমার ঘুমাচ্ছন্ন ভোরের "good morning" শব্দটা মনের গভীরে এক অদ্ভুত আনন্দ বয়ে আনে। খুব শুনতে ইচ্ছা করতো কখন তুমি আমায় কাছে ডেকে কানে কানে তোমার সাজানো স্বপ্নগুলো বর্ননা করবে। ফোনের powerpack মেরে রাতভোর কথা আর ঘুম থেকে উঠে অনেক পথ বেয়ে তোমার সাথে প্রথমবার পাঁচ মিনিটের দেখাটা আমার জীবনে অনেককিছু পাল্টে দিয়েছিল। ভাবিনি কখনত্ত রাস্তার এপার থেকে তোমায় দেখে চলে যেতে হবে। তোমার ওই প্রথমবার অপেক্ষা আর পিছন ফিরে আমার দিকে তাকানো চোখ দুটো জীবনের সবকিছু ভুলিয়ে দিত। মনে আছে যখন প্রথমবার এর জন্য বাসের সিটে জানলার দিকটা নেওয়ার জন্য বায়না ধরেছিলে। অবশ্য আবদারটা ভুলকিছু ছিল না। কারণ তোমার চুলগুলো হাতে করে সরিয়ে দিতে আমার কি যে ভাল লাগত। তা হয়তো তুমিও জানতে। সারাক্ষণ শুধু তোমার দিকে তাকিয়ে কেটে গিয়েছিল আমাদের ক্ষুদ্র যাএাপথ। জানো যখন 14th Feb তোমার সাথে দেখা করতে গিয়েছিলাম তখন গোলাপ চারটে মনের মত করে তোমার জন্য যত্নে নিয়ে গিয়েছিলাম। হয়তো তুমি প্রশ্ন করতে পারতে যে চারটে গোলাপ কেন। তার উওরও আমার কাছে ছিল। কারন তোমার সাথে আগের তিন বারের আলাপে আমি একটাও গোলাপ তোমায় উপহার দিতে পারিনি। তার জন্য কত রাগ মানানো শুধু আমিই জানি। যাই বলো প্রথম চুড়িদার পরে তোমাকে দেখবো কখনত্ত ভাবিনি। তুমি যখন ছাতা নিয়ে আমার জন্য দাড়িয়ে ছিলে তখন তোমার মুখটি না দেখতে পেরেও বুঝে গিয়েছিলাম ওটা তুমিই ছিলে। মন্দিরে পুজো দিয়ে আর রেস্তোরাঁ তে খেয়ে যখন যাবার সময় হয়েছিল তখন কস্টটাও ছিল খুব গোপনে। যদিও ওটা ছিল শেষ দেখা। ঝগড়া শুরু হয়েজিল তারপর। কারণ তুমি বিয়ে করতে চেয়েছিলে আর আমি carrier নিয়ে ব্যস্ত ছিলাম। তখন হয়তো বোঝাতে পারিনি। ভুল ছিল আমার। আজও বোঝাতে পারিনি কতটা ভালবেসে ছিলাম তোমায়। তবুও যখন আমার দেওয়া চুড়িদার হাতে নিয়ে কেঁদেছিলে তখন বুঝেছিলাম ভালবাসার যন্ত্রণা। পাঁচ বছর কেটে গেল। আজও এসেছো দেখা করতে সেই পচ্ছন্দের শাড়ি পরে। তবুত্ত আমি কিছুই বলতে পারলাম না। জানি আমার কবরের উপর গোলাপগুলি রেখে তুমি অশ্রু জলে বেরিয়ে গেলে। আজও তোমার সাথে কাটানো সময়গুলো পিছু ডাকে। আজও যেতে ইচ্ছা করে তোমার হাত ধরে সমুদ্র পার হতে। কিন্তু ইচ্ছা থাকলেও যে উপায় নেই। মাঝেমাঝে মনে হয় যদি এমন শক্তি থাকত যাতে কবর থেকে উঠে তোমার কাছে একবারের জন্য যেতে পারতাম। তবে ভালবাসাটা চিরকাল তোমার জন্যই থেকে যাবে। দেখবে সেই ভোর হতে স্পর্শ করবে আমার মন। তখন কিন্তু আর ছেড়ে যাবনা আমি। তোমার বুকে মাথা রেখে বলব আমি "sorry"। আগের ভুলটা মাফ করে দাও। Please.......
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৪৪৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৬/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast