www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হিমু পরিবহণ ১ম পর্ব

আমার বিপদ কাটছেই না। কিছুদিন যাবত ফ্যানটা নষ্ট। প্রচন্ড গরমে রাতে ঘুম আসেনা। তার উপর শত তালি যুক্ত একমাত্র মশারিটা ছিড়া ফলে আমার সাথে রাত কাটাতে মশাদের কোন সমস্যাই হয়না। আমি ভয়ে ভয়ে একদিন মশাদের বলেছিলাম, ভাই আপনাদের দলনেতা কে? ল্যাংড়া একটা মশা বলে উঠল, তাকে দিয়ে আপনার কি দরকার। ইয়ে না মানে তার সাথে একটু কথা বলব। তার সাথে কি কথা? তিনি নেতা মানুষ তার সাথেতো আর সাধারণ বিষয় নিয়া কথা বলা যায়না এই যেমন সমাজনীতি, রাজনীতি. অর্থনীতি। মিয়া খাজুইরা আলাপ বাদ দিয়া আসল কথা কন? কি যে বলেন মশক ভাই আপনারা সমাজের মাথা আপনাদের সাথে কি খাজুইরা আলাপ চলে? যা কওনের আমার লগে কন? আপনার সাথে মানে। কেন আমারে পছন্দ অয়না, নমরুদের নাম হুনছেন? তা হুনবেন কইতন? নমরুদ আল্লাহর লগে যুদ্ধ ঘোষণা করছিল। হেই নমরুদ রে মারতে আল্লাহ পাক এক ঝাঁক মশা পাঠাইছিল তার মধ্যে ছিল মশা জাতীর গর্ব এক ল্যাংড়া মশা। সে বুদ্ধি কইরা নমরুদের নাকের ভিতর গিয়া ঢুকল আর যায় কই নমরুদের খেলা খতম। খেলা খতম মানে? আরে মিয়া খেলা খতম মানে কি তাও বুঝেন না? ছাগল কোথাকার! না মশক ভাই আপনে রাগ করছেন কেন? আপনে চান্দি গরম করা কতা কইবেন আর আমি রাগ হইমু না। সরি মশক ভাই, তা দলনেতার সাথে যদি একটু দেখা করার ব্যবস্থা করতেন। আসলে নিজের প্রশংসা নিজে কেমনে করি, আসলে আমি ই দলনেতা। অ আল্লাহ এতো দেখছি মেঘ না চাইতেই জল, কি সৌভাগ্য আমার, এ ছোট্ট জীবনে আপনার মত এক মহান নেতার সানিধ্য পেলাম, কি সৌভাগ্য আমার! আমার এ ভাঙা ঘরে আপনি আসছেন, আপনাকে কি দিয়ে সমাদর করব বুঝতে পারছিনা। আপনার ঘর মানে, বিষয়ডা বুঝলাম না। না মানে আমার না বাড়ি ওয়ালার ঘর, আমিতো ভাড়া থাকি। দেখেন হিমু সাহেব আপনাকে পরিষ্কার একটা কত কই, এই দুনিয়াডা হইতাছে মশাদের আর সেই রাজত্বে আপনেরা হইতাছেন গিয়া প্রজা তাই কতা বার্তা একটু লাইন মতন কইয়েন। ইয়ে আসলে আমি সাধারণ আদমি কি বলতে কি বলে ফেলেছি। যাউগ গা ওসব বাদ দেন। আসলে আমি ঢাকা মহানগরের মশক কমিটির সভাপতি। সিটি কর্পোরেশনের আন্ডারে যত ড্রেন মহল, ডোবা মহল, ডাস্টবিন মহল সব আমার মাধ্যমে লীজ অয়। আচ্ছা মহোদয় এই ড্রেন, ডোবাতো বুঝলাম কিন্তু মহল মানে কি? আপনেরতো দেকতাছি জ্ঞানের বড় ই অভাব। কেন জলমহাল, বালি মহালের নাম শোনে নাই? নূর হোসেনতো এইগুলা নিয়ন্ত্রণ কইরাই ধণী অইছে। যা হোক এই ঢাহা শহরে আপনের কোন ভয় নাই. কোন বিপদে পড়লে আমারে স্মরণ করবেন আর বুক ফুলাইয়া হাটবেন। আপনে যখন বলছেনন তখনতো বুক ফুলিয়েই হাটব। আপনেরে আমার বড়ই পছন্দ হইছে, আমগো কেন্দ্রীয় কমিটির সভাপতিরে আপনার বিষয়টা অবহিত করুম। আপনার দয়ার শরীর মশক ভাই। ঠিক আছে ঘুমান আমি থাকতে কোন মশা আপনার গায়ে বসবনা । অশেষ ধন্যবাদ জনাব।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৫৬৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০৬/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • হিমু কে বাচিয়ে রাখার প্রয়াস আপনার সফল হোক। এটাই কামনা।
    • সুলতান মাহমুদ ০২/১০/২০১৪
      ধন্যবাদ। আমার ডাক নামও কিন্তু সজীব।
      • ওয়াও তাই নাকি ভালো তো...............
  • রূপক বিধৌত সাধু ২৫/০৬/২০১৪
    বেশ! চালিয়ে যান।
  • কবি মোঃ ইকবাল ২৫/০৬/২০১৪
    অসাধারন লিখনী। বেশ ভালো লাগলো। শুভ কামনা রইলো।।
  • আবু সাহেদ সরকার ২৫/০৬/২০১৪
    সুন্দর একটি লেখা পড়লাম। বেশ ভালো লাগলো কবি বন্ধু। আমার পাতায় আসবেন।
 
Quantcast