www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কালো গোলাপ (উপন্যাস পর্ব-৫)

কোকাতে কোকাতে নাজনিন পাতিলে চাল তোলে ভাত চড়ানোর জন্য। মাথা ঘুরে পড়ে যেতে থাকে। মাথা ঘুরতে দেখে নায়লা ছুটে গিয়ে ধরে ফেলে নাজনিনকে নায়লা বলে- ভাবি চলো তোমাকে শুয়ে দেই। আজ সব কাজ আমি নিজেই করছি ।
বাজনিন বলে- থাক ভাই আমি করছি।
ওর শাশুড়ি বলে- থাক আর আধিক্ষেতা দেহাতি হবে না। দেও নায়লার কাছে পাতিল দেও যা আমার কপালে লিহা আছে তাকি আর কেউ খণ্ডাতি পারে। শেষ পর্যন্ত পুতির বউ এর কামলা গিরি করতি হচ্ছে আমার হায় রে কপাল।

দুপুর গড়িয়ে এসেছে প্রায়। রান্না তখনও শেষ হয়নি। নাজনিনেরর শশুর বাড়ি ফেরেছে সাথে একজন মেহমান। বাহির বাড়ি থেকে গলা হাকিয়ে ডাকতে থাকে ছায়মনের মা ও ছায়মনের মা বলে। কোন সাড়া নেয় না ছায়মনের মা। ভিতরে ঢুকে বলে
- ও ছায়মনের মা কই গো, কনে তুমি? দেহ কিডা আয়ছে।
- বলি হয়ছেডা কি? আমি মরি কাজ করতি করতি আর মিন্সের মনে হরিস লাগেছে। অত চিল্লেতিছাও কেন শুনি?
- আরে ওই রান্না ঘরে বসে চিল্লেলি কি অবে। এইদির এইসো দেহ কিডা আয়ছে।
প্রায় অগ্নি মূর্তি হয়ে বেরিয়ে আসে সাগরিকার শাশুড়ি। নাকের ডগায় ধাক্কা খাবার উপক্রম প্রায়। থমকে দাঁড়ায়। মুখ তুলে মেহমানের দিকে তাকায়।
- ওওও বিয়েই আয়ছে, আর এই দেহার জন্যি তুমি আমার কাজের ক্ষেতি এরলে। আমার খাটতি খাটতি জান যাবার যো । তোমার যত সব উদ্ভট কাজকাম। ক্যান পরে কি দেহা এরতি পারতাম না?
মনে মনে প্লান আটে নাজনিনের শাশুড়ি। আজ এই মায়ে আমার বাড়ি থেকে দূর করতিই হবে। ও আমারে কাজে হুকুম করে। চারটে ভাত খাবার গুত আছে। ছোট লোকের বাচ্ছা। তোর বাপ তোরে ভাত দিতি পারিনি বলে তো ছোট অবস্থায় বিলেই ফ্যালানের মত ফ্যালায় দেছে। তোরে খেদায়ে আমি আমার সাময়নেরে আবার বিয়ে দিবো। সেহিন্তে আবার যৌতুক নেবো হুম। দুপুরে সায়মন বাড়ি ফেরে। বোনের কোলে ছেলে শোহান কাঁদছে, কাছে এগিয়ে যায়। বাপী তুমি কাঁদছ কেন সোনা? নয়লা বাবু কাঁদছে ক্যান।
-মনে হয় খিদে পায়ছে।
-ওর মা কই?
-ঘরে শুয়ে আছে।
-মানে? দে বাবুকে আমার কাছে দে। আসো আসো বাপধন আমার, আমার কোলে আসো। সোনা বাবা আমার কান্না করে না।
বাড়ির ভিতরে ঢুকে দেখে মা রান্না ঘরে, মা-কে কাজে দেখে প্রশ্ন করে ছায়মন
-কি ব্যাপার মা, তুমি কেন কাজ করতিছাও?
-তো কিডা করবে।
-নাজ কই?
- হুম তোর আধিখ্যেতায় আর বাচিনে। যাইয়ে দেখ শুয়ে শুয়ে আরাম করতেছে। তোর বউ আমারে কাজ করতি হুকুম করে। কয় কাজ করে খাও কাজ করে খাও গা-গতর ভালো থাকবেনে।
-কি এই কয়েছে তোমারে।
-তালি আর কই কি।

বিঃদ্রঃ এখনও শেষ হয়নি সাথে থাকুন ।এরপর কি আছে আগামী পর্বে জানতে পারবেন। বন্ধুরা মূদ্রণজনিত ভুল নিজ গুনে সংশোধন করে পড়বেন ........................চলবে।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৭৫৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সোলাইমান ২৭/১০/২০১৭
    অনেক ভালো লাগা নিয়ে গেলাম শ্রদ্ধেয় কবি।
  • ভালোই এগোচ্ছে গল্পটা
  • মধু মঙ্গল সিনহা ২১/১০/২০১৭
    ভালো লাগলো।
  • আবু সাইদ লিপু ২১/১০/২০১৭
    উপন্যাস চলুক
  • আজাদ আলী ২১/১০/২০১৭
    Valoi hochhe
 
Quantcast