www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

জীবন

বড়ই রহস্যময় এই জগত সংসার। তার চেয়েও বড় রহস্যময় মানুষের মন। মৃত্যু নিশ্চিত, তবুও মানুষ ঘর বানায়, বসতি গড়ে। আবার সামান্য বাতাসে, ঝড়ো হাওয়ায় নিশ্চিহ্ন হয়ে যায় সেসব। তবুও মানুষের নিরন্তর ছুটে চলা। বাঁচার সে কি আহলাদ !

প্রত্যেকেই নিজের মত জীবনের নির্মাণকাল সৃষ্টি করিতেছে। বিনির্মাণের মোহে বেঁচে থাকার কৌশল বিনির্মাণ। কিন্তু অবুঝ মানুষ ! বুঝতে পারেনা - নিজে নিজে সে কিছুই সৃজন করতে পারেনা, সবকিছুই একদিন বিলীন হয়ে যাবে। সময়ের গর্ভে বিলীন হবে সব। বড়ই অবাক হয়ে দেখি মানুষ দু’দিনের খেলাঘর সাজাবার জন্য আকাশচুম্বি অট্টালিকা নির্মাণ করছে । অথচ চিরদিন থাকবার ঘর এখনও অনাবিস্কৃত। হয়তো তার উপর এক হাত দূর্বাঘাস। হা-য়-রে পৃথিবী।

পার্থিব ভালবাসার কাছে অপার্থিব ভালবাসা বন্ধক দিয়ে আপনাকেই বিক্রি করে দিয়েছি। মানুষ কেন এসবের জন্য পাড়ি দেয় আসমুদ্রহিমাচল ? কেন মানুষ বুঝেনা এসব ধোঁয়া, কুয়াশা আর মরিচীকা ছাড়া কিছুই নয়। মানুষ আলেয়াকে মনে করে আলো ,জোনাকির একবিন্দু আলোকে মনে করে আগ্নেয়গিরির লেলিহান শিখা। এভাবে ছায়াকে মনে করে কায়া,নারীকে পরম পূজনীয় দেবী, মহাদেবী। অথচ পৃথিবীর প্রথম পূরুষ প্রতারিত হয় নারীর কারণে, নেমে আসে স্বর্গ থেকে মর্ত্যে....।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৬১১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৮/০১/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast