www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হারিয়ে যাচ্ছে সোনালী অতীত

🎇হারিয়ে যাচ্ছে সোনালী অতীত🎇

হারিয়ে যাচ্ছে সোনালী অতীত।যে অতীতে ছিলো অনেক উৎফুল্ল,উৎকণ্ঠা,আবেগ তথা সুখ দুঃখ।কোথায় হারিয়ে গেলো সেই সোনালী অতীত?? যে অতীতে শৈশবের স্মৃতি জড়িত।আছে কত আনন্দ,দুঃখ কষ্ট।সেই অতীত পাবো কি ফিরে আর?? ••••যে অতীতে কত খেলাধুলা ,কত আনন্দময় ,কত আবেগময়।যে অতীতে প্রত্যেহকালে পড়তাম মহা-আল কুরআন।কিন্তু এখন কি আর তা পড়া হয়?? যে অতীতে বন্ধুরা মিলে যেতাম নূরাণিতে।এখন কি আর এমন হয়??
এখনকার অভিভাবকরা নূরাণী কী সেটাই বোধহয় জানে না।কিন্তু এই নূরাণী নামক পাঠশালা থেকে একজন আদর্শ ছাত্র তৈরি হয়।আহ!!•••• সেই অতীতের স্মৃতিতে মন আজ বিচলিত,অনুতপ্ত। সেই অতীত পাবো কি ফিরে আর?? যে অতীতে কত স্মৃতি ,কত ধরণের খেলা রয়েছে এই জীবন জুড়ে।আমাদের সময়ের যে খেলাধুলা করেছি।আমার মনে হয়,বর্তমান এই আধুনিক যুগের ছেলে-মেয়েরা কখনো নাম শুনেনি।শুনবেও বা কেমন করে?? এখন যে প্রত্যেকের হাতে মুঠোফোন।সবাই এই যন্ত্র নিয়ে নিজেকে সর্বদা ব্যস্ত রাখে।যে অতীতে রয়েছে সহপাঠীদের সাথে রাগ ,অভিমান।আছে কত মারামারি!! এখন কি আর তাহা ভুলতে পারি?? এ যুগের ছেলেমেয়েরা এসবকিছুর ধরা-ছোয়াঁর বাহিরে। আহ!•• বড্ড আফসোস এর বিষয়।এখনকার অভিভাবকগুলোও যে মর্ডাণ এর মতাদর্শী। সেই সোনালী অতীতে আমরা খেলতাম কত খেলা।এক খেলা শেষ না হতে শুরু হতো অন্য খেলা। বেলা শেষে,অজু করে চলে যেতাম নিজ নিজ ঘরে।সন্ধ্যায় পড়তাম ঐ হারিকেনের মিটিমিটি আলোয়।এখন কি আর সেই সোনালী দিনের মতো পড়ে কেউ?? এই যুগের ছেলেমেয়েদের ,যদি বলা হয় হারিকেন কী জিনিস তোমরা কি তা জানো?? আমার মনে হয়,শতভাগের মধ্যে দশভাগ হ্যাঁবোধক শব্দ উচ্চারণ করবে আর বাকিরা চুপটি মেরে অবাক চোখে তাকিয়ে থাকবে।যে অতীতে ছিলো না কোনও মোবাইল ফোন।ছিলো শুধু একে অপরের প্রতি ভ্রাতৃত্ববোধ।যে ভ্রাতৃত্ববোধে সংগঠিত হতো ভালোবাসা নামক শব্দটির ত্রাস বা রাজত্ব।তাও যেন মনেরও ছোট্র কোণে,আক্ষেপ যেন থেকে যায়।পাবো কি ফিরে সেই সোনালী অতীত? কোথায় হারিয়ে গেলো সেই সোনালী অতীত? খুজেঁ তাকে নাহি পাই।অনুতপ্ত•••আজ এই মন বড্ড অনুতপ্ত!! সেই সোনালী অতীত ফিরে না পাওয়ায়।
🖋মু,সায়েম আহমাদ।
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৭২৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/০৬/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সারা ইশাল ১০/০৭/২০২০
    আজই হারানো দিন নিয়ে কবিতা প্রকাশ করলাম। আপনার এই লিখা আমার আবেগ আরো বাড়িয়ে দিল। অনেক ভালো লাগলো।
  • Md. Rayhan Kazi ২১/০৬/২০২০
    অতীত স্মৃতি স্মারক হয়ে আছে। আক্ষেপটা তাই মনের মাঝেই লুকানো।
  • সত্যিই হারিয়ে যাচ্ছে সোনালী অতীত
  • আগের দিন বাঘে খেয়েছে।
  • ফয়জুল মহী ১৩/০৬/২০২০
    মাধুর্যমণ্ডিত শ্রুতিমধুর লেখা।
  • সঞ্জয় শর্মা ১৩/০৬/২০২০
    লেখাটি পড়তে পড়তে সোনালী অতীতে ফিরে গেলাম যেন।
  • আহা, যদি পেতাম সেই অতীত।
 
Quantcast