www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আরো সুন্দর হতে গিয়ে তরুণীর মৃত্যু


সবাই সুন্দর থাকতে বা সুন্দর হতে চায়। সুন্দর হতে গিয়ে মোটা অঙ্কের টাকায় প্লাস্টিক সার্জারিও করান অনেকে। ব্রিটেনের এক ২৩ বছর বয়সী তরুণীও তা-ই চেয়েছিলেন। কিন্তু প্লাস্টিক সার্জারি করাতে গিয়ে থাইল্যান্ডে মৃত্যু হয়েছে তার। ডয়চে ভেল এ খবর জানিয়েছে।

চিকিৎসায় গাফিলতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে চিকিৎসককে। প্লাস্টিক সার্জারির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। টাকা থাকলে আর উন্নত চিকিৎসার নিশ্চয়তা পেলে সার্জারি করিয়ে চেহারা বা শরীরের কোনো কোনো অংশে পরিবর্তন এনে নিজেকে আরো সুন্দর, আরো আকর্ষণীয় করে তুলতে চান অনেকেই। ব্রিটেনে এই প্রবণতা খুব বেশি। বৃহস্পতিবার থাইল্যান্ডে মারা যাওয়া তরুণীটিও ব্রিটেনের নাগরিক।

কিন্তু নিজের দেশের কোনো চিকিৎসকের কাছে না গিয়ে, শরীরের মেদ কমানোর জন্য ২৩ বছরের তরুণীটি গিয়েছিলেন থাইল্যান্ডে। কম খরচে ভালো চিকিৎসার জন্য এশিয়ার এই দেশটির সুনাম আছে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উত্তরের লাট ফারো জেলার এক ক্লিনিকে সে কারণেই ব্রিটিশ তরুণী গিয়েছিলেন মেদ কমাতে।

গত ১৪ অক্টোবর ‘লিপোসাকশন’ করিয়ে খুশি মনেই ফিরেছিলেন। কিন্তু কয়েকদিনের মধ্যেই দেখা দেয় সমস্যা। বৃহস্পতিবার তাই ছুটে গিয়েছিলেন ক্লিনিকে। ডাক্তার জানান, ইনফেকশন হয়েছে। সেই রাতেই মারা যান ওই তরুণী।

এ ঘটনায় সংশ্লিষ্ট চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। এক পুলিশ কর্মকর্তা জানান, চিকিৎসায় গাফিলতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই চিকিৎসককে। অভিযোগ প্রমাণিত হলে ১০ বছরের জেল হতে পারে তার। সুত্র-দৈনিক নয়াদিগন্ত অনলাইন, তাং-২৭/১০/১৪

************************************
আবু সাহেদ সরকার
পাঠকচক্র বিষয়ক সম্পাদক, গাইবান্ধা জেলা সমকাল সুহৃদ সমাবেশ।
সাধারণ সম্পাদক, পল্লীকথা সাহিত্য পরিষদ, গাইবান্ধা।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৬৬১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/১০/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সো গার্লস বি কেয়ারফুল...................
  • মল্লিকা রায় ২৭/১০/২০১৪
    কোন্ কাগজে কোথায় সংবাদটি প্রকাশিত হয়েছে জানালে খুশী হব।
    • আবু সাহেদ সরকার ২৭/১০/২০১৪
      দৈনিক নয়া দিগন্ত অনলাইন, বিজ্ঞান ও প্রযুক্তি পাতা, প্রকাশ-২৭/১০/২০১৪, রোজ- সোমবার। আশাকরি উত্তরটি পেয়েছেন। ধন্যবাদ।
  • অনিরুদ্ধ বুলবুল ২৭/১০/২০১৪
    না, কৌতুকের পাতার জন্য যুক্তিযুক্ত লেখা নয়।
    তাছাড়া লেখাটা কেবলই অন্যান্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। কপি পেস্টের লেখা আর দিবেন না। ধন্যবাদ।
    • আবু সাহেদ সরকার ২৭/১০/২০১৪
      কৌতুকের পাতায় কি না ভালো ভাবে দেখে নিন। বিষয়শ্রেণী দেয়া আছে। আর নতুন কিছু বা তথ্য মানুষের কাছে পৌছে দেয়া, এটা সবাই চায়।
      • অনিরুদ্ধ বুলবুল ২৭/১০/২০১৪
        হা, আমারই ভুল হয়েছে; ভেবেছিলাম ওটা কবিতার পাতায়। যা হোক, কপি পেস্ট লেখা দিলে সূত্র তারিখ ইত্যাদি উল্লেখ করে দিবেন। ধন্যবাদ।
  • আবু সাহেদ সরকার ২৭/১০/২০১৪
    ভালো লাগলে মন্তব্য করুন।
 
Quantcast