www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মৃত্যুর পরও ফেসবুকে পোস্ট


সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলো দিন দিন মৃত ব্যক্তিদের প্রোফাইলে ভরে যাচ্ছে। এ নিয়ে গুগল, ফেসবুককে নানা প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। গুগল তাদের ইউজারদের মৃত্যুর পর 'পাওয়ার অব অ্যাটর্নি'র মাধ্যমে অ্যাকাউন্ট ব্যবহার ব্যবস্থা করেছে। তবে মৃত ব্যক্তিদের প্রোফাইল নিয়ে একেবারে অন্যরকম এক সুযোগ দিতে চলেছে জি মেইল ও ফেসবুক। ফেসবুকে একটি বিশেষ আইডিতে ই-মেইলের মাধ্যমে নিজেরছবি, তথ্য, নিজের কথা জানিয়ে দিতে পারবেন। সেই সঙ্গে আপনি আপনার অ্যাকাউন্টের পাওয়ার অব অ্যান্টর্নি ও মৃত্যুর কত দিন/মাস/বছর পর তা পোস্ট করতে চান তা বলে দিতে হবে। আপনার মৃত্যুর সংবাদ ফেসবুক ভেরিফাই করার পর আগের পাঠানো সেই ই-মেইলের ছবি, তথ্য পোস্ট করে দেবে ফেসবুক স্বয়ং। এই জন্য বেশ খরচ করে নতুন এক সিস্টেম এনেছে ফেসবুক। তবে এই পরিষেবা কবে থেকে চালু হবে তা এখনও নিশ্চিত করে কিছু বলা হয়নি।
এদিকে মৃত্যুর পরও 'রহধপঃরাব ধপপড়ঁহঃ সধহধমবৎ'-এর মাধ্যমে তিন মাস থেকে এক বছরের মধ্যে আপনার অ্যাকাউন্টের যাবতীয় ডাটা আপনার প্রিয়জনের কাছে পেঁৗছে যাবে। বিস্তারিত এই লিঙ্কে যঃঃঢ়ং://িি.িমড়ড়মষব.পড়স/ংবঃঃরহমং/ঁ/০/ধপপড়ঁহঃ/রহধপঃরাব গুগলের মতো ফেসবুকে মৃত ব্যক্তির প্রোফাইল অন্য কেউ ব্যবহার করতে পারে না, তবে 'সবসড়ৎরধষরংবফ' অ্যাকাউন্টের মাধ্যমে ফেসবুকে মৃত্যুর পরও অ্যাক্টিভ থাকা যায়। বিস্তারিত এখানে যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/যবষঢ়/৩৫৯০৪৬২৪৪১৬৬৩৯৫।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • একনিষ্ঠ অনুগত ১৯/০৯/২০১৪
    মরার পরেও ফেইসবুকিং... :O
  • অবাক করার মত তথ্য । ভাল লাগলো তথ্যটা জেনে।
  • অবাক হওয়ার কথা
  • আবু সাহেদ সরকার ১৮/০৯/২০১৪
    আশাকরি আপনাদের ভালো লাগবে।
 
Quantcast