www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ব্রাজিলের অধিনায়ক নেইমার


ব্রাজিল ফুটবল দলের অধিনায়কের দায়িত্ব পেলেন বার্সেলোনার তরুণ তারকা নেইমার। আগামী শুক্রবার নেইমারের নেতৃত্বেই কলম্বিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে নামবে ব্রাজিল। গত বিশ্বকাপে ব্রাজিল দলের নেতৃত্ব দেন ডিফেন্ডার থিয়েগো সিলভা। চোটের কারণে কলম্বিয়ার বিপক্ষে দলে নেই তিনি। তাই অধিনায়ক হিসেবে নেইমারকে বেছে নিয়েছেন কোচ কার্লোস দুঙ্গা।
ব্রাজিলের তরুণ এই তারকা ফুটবলারকে অধিনায়ক নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ দুঙ্গা।
এ বিষয়ে তিনি বলেন, ‘ইতোমধ্যে নেইমারের অধিনায়ক হওয়ার সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। সে অসাধারণ একজন ফুটবলার। অধিনায়ক হিসেবে বাকি খেলোয়াড়দের সে নেতৃত্ব দিতে ভূমিকা রাখবে।’
ব্রাজিলের মতো দলের অধিনায়কের দায়িত্ব পালন করা সহজ কথা নয়। তারপর আবার নেইমারের বয়স মাত্র ২২। তবে নতুন কোচ দুঙ্গা মনে করেন, অধিনায়কের দায়িত্ব ভালোভাবেই সামলাতে পারবেন নেইমার।
তিনি বলেন, ‘নেইমার দায়িত্ববোধের দিক দিয়ে দারুন। সে এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। তাকে অধিনায়কের দায়িত্ব দেওয়ার আগে আমরা তার সঙ্গে কথা বলেছি। আমরা তাকে আমাদের চাওয়া, সুযোগ-সুবিধা সব কিছুই তাকে জানিয়েছি।’
উল্লেখ্য, গত বিশ্বকাপে ব্যর্থতার পর ব্রাজিলের কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান ফিলিপ স্কলারি। তার স্থানে দ্বিতীয় বারের মতো দুঙ্গাকে কোচের দায়িত্বে আনে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। শুক্রবার কলম্বিয়ার বিপক্ষেই দ্বিতীয় বারের মতো ব্রাজিলের কোচ হিসেবে আনুষ্ঠানিক অভিষেক হবে দুঙ্গার। এবার দেখার বিষয় প্রথম ম্যাচে নেইমার-দুঙ্গা জুটি কতটা কার্যকর হয়।

*********************************
আবু সাহেদ সরকার
সিনিয়র সহ-সম্পাদক-মাসিক পল্লীকথা (ম্যাগাজিন), গাইবান্ধা।
নির্বাহী সম্পাদক-পল্লীকথা সাহিত্য পরিষদ, গাইবান্ধা।
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৭৮১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৫/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • আর এখন পেয়ে লাভ কি? আমাদের কে তো নিরাশ করেছে এবার।
  • মল্লিকা রায় ০৫/০৯/২০১৪
    জানা গেল অনেক সমৃদ্ধবহুল তথ্য।শুভেচ্ছা জানালাম।
  • আবু সাহেদ সরকার ০৫/০৯/২০১৪
    বেশি বেশি মন্তব্য করুন, বন্ধু তৈরি করুন।
 
Quantcast