www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

চিঠি

ঠিকানা হীন খোলা চিঠি

প্রিয়তমা,
তোমাকে ভালোনাবাসলে বোধহয় জীবন বইটার সবথেকে বিচিত্র পৃষ্ঠাটা পড়া হতো না। জানতে পারতাম না কোন দিন, একটা মেয়ের নিকট একটা ছেলে কতটা দূর্বল। যুদ্ধক্ষেত্রে শত্রুর চোখে চোখ রেখে, বীররের মতো লড়াই করে জয় ছিনিয়ে আনা অসম্ভব সাহসী বীর, সেও তোমার সামনে একজন দূর্বল সাধারণ পুরুষ। হে নারী বলবে কি তোমাদের মধ্যে কি এমন আছে? পুরুষদের এত দূর্বল করে তোলো কি এমন জাদুবলে? তোমার সামনে যতবার দাঁড়িয়েছি, ততবার ভুগেছি কঠিন স্নায়ু চাপে, কথাবলার শক্তি হারিয়ে ফেলেছি। প্রাপ্তি ও হারানোর হিসাব মিলাতে পারিনি কখনো। তোমাকে পাওয়ার অপেক্ষা হারানোর ভয় বড়ো বেশি পেয়ে বসতো আমাকে। তাই কোন দিন তোমাকে বলা হয়নি কতটা ভালবাসি তোমাকে। হয়তোবা কোনোদিন বলাও হবে না। হৃদয় মন্দিরে যে আসনটিতে তোমাকে বসিয়েছি তা কেউ কোনদিন দখল করতে পারবে না। সেখানে শুধু তোমার পূজা চলছে অবিরাম। যে হারানো ভয় আমি পেয়েছিলাম আমি আজ তা হারিয়ে ফেলেছি। তুমি যে এখন আমার নিকট আকাশের তারার মতো, ধরাছোঁয়ার অনেক উর্ধ্বে। আমি যে এখন প্রস্ফুটিত গোলাপের নিকট গন্ধ হীন কাগজের ফুলের মতোই মূল্যহীন। তোমাকে বলতে না পারার ব্যর্থতা এখনো আমাকে নিরবে কাঁটা দিয়ে যায়। হৃদয় নামের বস্তু টাকে পুড়িয়ে ছারখার করে দিচ্ছে কষ্ট নামের আগুনে। আজো নাইবা বললাম তোমাকে, না বলা কথাটা না বলাই থাক। আমার ভালোবাসা আমার হৃদয়ে তোলা থাক সযত্নে। তবে আমি ভালো আছি কারণ তুমি ভালো আছো।


ইতি
-----
নিরব প্রেমিক
রাসেল আহাম্মেদ
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৩৬১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast