www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

শতবর্ষে আমার পাঠশালা

১৯১৫ সালে যে পাঠশালাটি প্রতিষ্ঠিত হয়েছিল, এ বছরে তার একশত বছর পূর্তি হলো। শতবর্ষ পূর্তি হওয়া তেমনি একটি পাঠশালার ছাত্র আমি। ভাবতেই কেমন যেন লাগে। গত বছর থেকেই ভাবছি স্কুলের উপর একটি লেখা তৈরী করব। ভাবতে ভাবতেই সময় পার হচ্ছে কিন্তু লেখা তৈরী হচ্ছে না। দেশের অবস্থা যেমন টালমাটাল মনের অবস্থাও তেমনি। গুছিয়ে যেন কোন কাজই করতে পারছি না। মানসিক অবস্থা যতই খারাপ হোক লেখা চালিয়ে যাবার মত নজরুল তো আমরা নই। কি আর্থিক অনটন, কি যুদ্ধের ময়দান নজরুলের কলম থামে না। আমি তো সেরকম পারি না। অস্থির সময় যাচ্ছে আমার। পুলিশের গাড়ি কিংবা এ্যাম্বুলেন্সের হুইসেল শুনলেই মনে হয় এই বুঝি কোন বিপদ এসে গেল। রাস্তায় কোন জটলা কিংবা হট্টগোল দেখলেই মনে হয় এই বুঝি কিছু একটা হয়ে যাচ্ছে। সব কিছুতেই যেন কেমন অগোছালো অগোছালো লাগছে।.................. স্কুলের শতবর্ষ নিয়ে ভাবতেই পারছি না কিছু। তার মধ্যেও শতবর্ষ উৎসব করার প্রস্তুতি মিটিং করলাম। বন্ধুদের সহযোগিতা চাই ভালোয় ভালোয় যেন সব কিছু করতে পারি। মানুষটা অনেক ছোট কিন্তু স্বপ্ন দেখি অনেক বড়। একটি সুন্দর আলোকিত আঁকাশ গড়ার স্বপ্ন আমার অনেক দিনের।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১২২৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০১/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast