www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হাস্য কৌতুক ফেসবুক (নাটক)

মহারাজ (হবু) :- (চিন্তিত হয়ে) বুঝলে গবু ; বাইরে থাকে না যে মন, কি করে সাম্রাজ্য চালাই ।রাজ্যের প্রতি আমি এখন বড়ই বিমুখ । ঘড়ে বসে কাটাতে হবে সময় কিন্তু কি করে ! আছে কি কোন উপায় ?
মন্ত্রী (গবু) :- (ভাবুক বাক্যে) আজ্ঞে, মহারাজ । সে নিয়ে আমিও যে বড় দ্বিধায় ।
মহারাজ (হবু) :- (নিরাশাজনক হয়ে) তবে নাই কি কোন উপায় ?
মন্ত্রী (গবু) :- আজ্ঞে, মহারাজ । (বিষন্ন মুখে) পেয়েছি ।আছে এক বড় উপায় ।
মহারাজ (হবু) :- (দীর্ঘনিশ্বাস ফেলে) আছে ! কি তার উপায় ।বল তবে শুনি ।
মন্ত্রী (গবু) :- (চাঞ্চল্যকর বাক্যে ) শুনবেন ? বেশ ! তবে আমি বলি ।
মন্ত্রী (গবু) :- এখন থেকে আপনারে যেতে হবে না ঘড়ের বাইরে ।
মহারাজ (হবু) :- (উৎসুকতায়) তবে কি আমি থাকতে পারবো ঘড়ের ভেতরে ?
মন্ত্রী (গবু) :- (আজ্ঞাকারি বাক্যে ) আজ্ঞে, হ্যা মহারাজ ।এতে আছে অনেক খরচ । তার আগে আমার কিছু চাই । এর জন্য আমি যেন কিছু পাই।
মহারাজ (হবু) :- ( উত্তেজিত হয়ে ) বল বল কি তোমার চাই ?
মন্ত্রী (গবু) :- লাগবে এক খানি কম্পিউটার, আর এক খানি নেট ।
মহারাজ (হবু) :- (হাত তালি দিয়ে) ওরে চাঁদু, ওরে ভঁদু তোরা কে কোথাই আছিস, এখনই নিয়ে আয় কম্পিউটার আর এক খানি নেট ।
মহারাজ (হবু) :- (আশা ব্যঞ্জক সুরে ) তাহলে কি বল মন্ত্রী , এবার থেকে কাটবে তো ঠিক আমার সময় । যদি নিই তোমার উপায় ?
মন্ত্রী (গবু) :- (মুঁচকি হেসে) আজ্ঞে, হ্যাঁ । তখন দেখবেন , কাটবে আপনার অবসর সময়- ওই ফেসবুকের পাতায় ।
মহারাজ (হবু) :-( অবাক বাক্যে ) ফেসবুক ! এ আবার কেমন বুক ! পড়েছি-তো আমি অনেক বুক । কিন্তু কি এমন এই ফেসবুক !
মন্ত্রী (গবু) :- (এগিয়ে এসে) আজ্ঞে, হ্যাঁ মহারাজ । এটাইতো সেই ফেসবুক, যাতে দেখতে পাবেন- আপনি অচেনা অনেক মুখ ।
মহারাজ (হবু) :- ( বিস্মীত হয়ে ) অচেনা অনেক মুখ ! আচছা , এতেই কি ফিরে পাবো, আমার হারানো সেই সুখ ?
মন্ত্রী (গবু) :- ( আশ্বাসবাক্যে ) হয়তো, তাতে কেটেও যেতে পারে আপনার সব দুঃখ ।
মহারাজ (হবু) :- ( প্রতাশিত বাক্যে ) বলো কি মন্ত্রী? এই আজব বুক-এ শুধুই কি দেখতে পাবো অচেনা মুখ, না কি আরো কিছু ?
মন্ত্রী (গবু) :- (নিচু স্বরে ) আজ্ঞে, না মহারাজ । এছাড়াও COMMENT, LIKE , SHARE, TAG, PICTURE UPLOAD-DOWNLOAD-এ সবই থাকবে আপনার পিছু ।

মহারাজ (হবু) :- (দীর্ঘশ্বাস ফেলে) হুম্ ম্ বুঝলাম মন্ত্রী । এই ফেসবুক বড়ই বিচিএ ।
মন্ত্রী (গবু) :- ( জোড় হাত করে, মাথা নিচু করে ) তবে মহারাজ ; এখানে আপনি বাড়াতে পারবেন আপনার অনেক মিএ ও।
মহারাজ (হবু) :- (নিঃর্শ্বাস ছেড়ে) সবই তো বুঝলাম , আজও আমি একা । জীবন আজ শুধুই শুন্য,লাগে বড় ফাঁকা ।
মন্ত্রী (গবু) :- ( আশ্বাস দিয়ে ) আজ্ঞে, মহারাজ । এই খানেই হয়তো আপনি পেতে পারেন আপনার মনের মানুষের দেখা।
মহারাজ (হবু) :- ( বিস্মীত হয়ে ) তবে বলছো মন্ত্রী, এই খানেই কি খুজে পাবো আমার সেই বেগম ? যাকে এতো দিন লুকিয়ে রেখেছি মনেরও গভীরেতে ।
মন্ত্রী (গবু) :- (মুঁচকি হেসে) হ্যাঁ ,হ্যাঁ , সবই পাবেন; যা চাইবেন ।একবার চেষ্টা করে দেখুন না এই ফেসবুকতে ।
মহারাজ (হবু) :- (এক বার হেসে ) কি বল মন্ত্রী । ভাবছি তাহলে এবার ফেসবুক-টাই খুলি ।
মন্ত্রী (গবু) :- ( বিনয় বাক্যে ) আজ্ঞে, মহারাজ । আপনি ভাবুন , আজ তাহলে আমি চলি ॥

• যুগ্ম-সম্পাদনায়-

প্রসেনজিৎ মজুমদার
&
সৌরভ সাহা১৯৯০
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ২২৭৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৮/১১/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast