www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সতীত্ব

নারী মজার ভারি, বৈচিত্র্য কাল্‌, রং-এ ভরা চাল্‌ আর সামাল দেওয়া বেসামাল, এই ধরনের নারীর সংখ্যাই বেশি.... যদি তাই হয় তবে আর সতীত্ব নিয়ে চালাচালি, কানাকানি কেন?
সতীত্বও আবার নারীর সারি, যৌবনের অঙ্গ থেকে সারি খুলে নিলে তার মানহানি যেমন; চরিত্র থেকে সতীত্ব চলে গেলে কলঙ্কিনী সে তেমন...!
সতীত্ব নিয়ে বড়াই করা নারীর স্বভাব, তবে ক'জনা পারে এই সতীত্ব বজায় রাখতে? বজায় রাখতে রাখতে বেজায় চলে যায় জীবন। জীবনের অঙ্ক কষতে কষতে সে পৌছে যায় মরণদ্বার প্রান্তে...।
বাজারে বেশ্যা পরিচয়ে যাদের বেশ্যা নামে গালি দেওয়া হয়, তাদের কথা একবার ভেবে দেখুন তো...., সতীত্ব নিয়ে বড়াই করা কী তাদের মানায়?..... না, মানায় না! মানায় ঘরে সারি সারি সুগন্ধী ফুল সাজিয়ে, গায়ে আতর মেখে, পুরুষের লোলুপ দৃষ্টি আকর্ষণ করার রং-বেরং এর খেলা; কিন্তু তাতে তাদের দোষটা কোথায়? .... না দোষ না, দোষ বললে তাদের পেশাকে গালি দেওয়া হবে..., এ হচ্ছে অভাব- যার তাগিদে তাদের নামতে হয়েছে এই পঁাকপানা জলাশয়ের পিচ্ছোলভরা জীবনে, যেখানে পিচ্ছোল খেলে তার শুধু হাত-পাই নয়, তার জীবনেও নেমে আসবে হাড়ভাঙ্গা, শরীরে জ্বালাধরা কালিমালিপ্ত পঙ্গুত্ব...!

আবার অন্যাধারে স্বভাবের হাড়িকাঠে বলি দিতে হয়েছে নিজেদেরকে তারা, ... তারা বাজারে বেশ্যা বলে পরিচিত না হলেও, কোন অংশে কম নয়। জীবনে পুরুষের চাহিদার অভাব মেটাতে গিয়ে, পুরুষসিংহের কাছে যে নিজেকে দিয়েছে বিকিয়ে সে নারী আর যাই হোক ভদ্রসমাজের.......! ললনামুখী, বদনাসুন্দরী নারী হয়ে সে নেমেছে দুরাচারের খেলায়। নেই ভয়, নেই শঙ্কা, আছে শুধু চাহিদার সংখ্যা!

নারীর বিক্রি হওয়া ও নারীর বিকিয়ে যাওয়া ...দু'ধারে দঁাড়িয়ে প্রশ্ন করছে সতীত্ব....."কি নারীর সতীত্ব?"
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৪৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/০১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • suman ২৫/০৩/২০১৪
    চিন্তার বিষয়...
  • আশিক রহমান ২১/০২/২০১৪
    পাপকে ঘৃণা কর পাপীকে নয়...
    কথাটি আবার মনে পরল, এই লিখাটি পড়ে...।
    কাদের কাছে কেমন লেগেছে জানিনা, তবে আমার কাছে মনে হল, যারা নিজের জীবন বিলিয়ে দেয় কোন না কোন কারণে...।
 
Quantcast