www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ভ্যালেন্টাইনের মাসে আমাদের প্রেমচর্চা

ফেব্রুয়ারী মাস আসলেই আমাদের প্রেমের আবেগ বেড়ে যায়। ব্লগে ব্লগে প্রেম নিয়ে গল্প-কবিতা-ছড়ার চলে মহোৎসব। নানাভাবে মনের আবেগ আমরা প্রকাশ করতে চাই আমাদের প্রেমিক-প্রেমিকার কাছে। সুস্থ মানুষগুলোও হয়ে যাই প্রেমপাগল।

যাদের প্রেমিক বা প্রেমিকা আছে, তাদের কথা তো গেলো। যাদের নেই তাদের মনের হা-হুতাশও বেড়ে যায় এই মাস এলে। মনে হয় প্রেমহীন এ জীবন রেখে আর লাভ কি! সুযোগ পেলেই তাই তারা তাদের স্বাধীনতার আত্মাহুতি দেয় প্রেমের সাগরে ঝাপিয়ে পড়ে।

পছন্দমতো গিফট না পেলে এ মাসে বউ গাল ফুলিয়ে রাখে। ভাবে তার স্বামী তাকে ঠিকমতো ভালবাসে না। চোখের জলে ভেসে যায় স্বামীর সস্তা ভালবাসার সস্তা গিফট। আর হতভাগা স্বামীরা উল্টো বউয়ের ভালবাসার হিসাব করবে কি, কোনমতে নিজের ভালবাসাটা বউয়ের কাছে প্রমান করতে পারলেই কৃতার্থ হয়ে থাকে।

এতো কিছুর মাঝে কার কতটুকু প্রেম বা ভালবাসা বাড়ে জানি না। তবে লাভ হয় গিফট কার্ডের কোম্পানীগুলোর, লাভ হয় ফুলের দোকানদারের। লাভ হয় ব্যবসায়ীদের। Love নিয়ে লাভের ব্যবসা চলে মাস জুড়ে।

তারপরও আসুক ভালবাসার এই মাস, প্রতি বছর। নানা হিসাব নিকাশের মেকি খোলসের মাঝেই হয়তো কারও মনের সত্যিকারের ভালবাসাটাও ঝালিয়ে নেয় এই মাস এলেই। কোথাও হয়তো সত্যিকারের কোন ফুলও ফোটে। কোথাও হয়তো দু'টি মন আরও বেশি কৃতজ্ঞচিত্তে অনুভব করে একে অপরের সান্যিধ্য। সারা বছরের আবেগ নাহয় পুঞ্জীভূত হোক এই এক মাসেই।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮২৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/০২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মীর মামুন হোসেন ১৫/০২/২০১৪
    আর হতভাগা স্বামীরা উল্টো বউয়ের ভালবাসার হিসাব করবে কি, কোনমতে নিজের ভালবাসাটা বউয়ের কাছে প্রমান করতে পারলেই কৃতার্থ হয়ে থাকে।

    অসাধারাণ লাগল

    আমার পাতায় আমন্ত্রন রইল।
  • ভ্যালেন্টাইন'স ডে আর আমাদের দেশের প্রচলিত ভালোবাসা দিবস আসলে এহ জিনিস না
 
Quantcast