www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ট্রাফিক জ্যাম

উপরের শিরোনাম দেখে সবাই গতানুগতিক ভেবে ঢু না মেরে অন্যত্র চলে গেলেও কিছু বলার নেই, এ এমন সমস্যা আমরা সবাই মেনে নিচ্ছি, যেটা মোটেই কাম্য নয়, তাই এ বিষয়ে সবসময় আমাদের প্রতিবাদ চালিয়ে যেতে হবে। আজ একুশে ফেব্রুয়ারি সকাল সাতটায় আমাদের বাস মিরপুর ১১.৫ থেকে ছেড়ে এখন প্রায় বারোটা বাজে পৌঁছেছে মেঘনা ব্রিজের কাছে। এতক্ষণ এ চট্টগ্রাম এ পোঁছে যাওয়া যেত। মানুষের কর্ম ঘন্টার কোন মূল্য নেই বলেই বোধহয় আমাদের নীতি নির্ধারণী গোত্রের কেও যখন কোন বৃহৎ কাজ হাতে নেন (যা আদতে আমাদের আয়ত্তে নেই) তা নিয়ে কোন মাথা ব্যাথা নেই। কিন্তু এরকম আর কতদিন?
মিরপুরের মেট্রোরেল নিয়ে অনেক কথা হয়েছে। এই যে সময় এর অপচয় তার মূল্য কি মেট্রোরেল পরিশোধ করতে পারবে?
মগবাজারে ফ্লাইওভার কি পেরেছে জ্যাম দূর করতে?
আমাদের দেশের ট্রাফিক জ্যাম এর অনেক কারন আছে যা কমবেশি সবাই জানেন। কিন্তু ওসব কারনের পিছনের কারন হচ্ছে দূর্নীতি , সদিচ্ছা ও মেধার অভাব। আমরা সাধারণ জনগণ এরপর ও বিশ্বাস করি কর্তব্যরত জনগণ যদি সৎ ও কর্মনিষ্ঠ হয় তবে সাধারণ জনগণ এর স্বাভাবিক জীবনগতি বিপর্যস্ত না করেই উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা যায়। তাই যথাযথ কর্তৃপক্ষের নিকট আমাদের আকুল আবেদন আপনারা নিজেদের দেশপ্রেম জাগ্রত করে নিজেদের কর্তব্য কে দায়িত্ব নিয়ে পালন করবেন।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৪৯১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৪/০২/২০১৯

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast