www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমানত

প্রতিটি মানুষের কিছু নির্দিষ্ট দায়িত্ব বা কাজ থাকে, যা তাকে একজন সামাজিক মানুষে পরিণত করে। আর এই দায়িত্বই হলো মহান সৃষ্টিকর্তার আমানত মানুষের কাছে। দায়িত্বে অবহেলা মানে আমানতের খেয়ানত। দায়িত্ব যখন সঠিকভাবে পালন করা হয়, তখন একটি স্বচ্ছ সুন্দর পরিবেশ তৈরী হয়। যা সমাজ তথা সমগ্র বিশ্বের জন্য কল্যাণকর।
একটি দেশের সরকারি পদ সমূহ বাস্তবিকই গুরুত্বপূর্ণ। হউক না সেটা ১ম বা ৪র্থ শ্রেণীর সরকারি পদ। একটি দেশের উন্নতি অবনতি সব কর্মকর্তা ও কর্মচারী 'র উপর সমানভাবে নির্ভর করে। তাই, প্রয়োজন যোগ্যতার ভিত্তিতে সরকারি পদ সমূহে জনবল নিয়োগ করা। আর এটার দায়িত্ব সরকারের যথাযথ কর্তৃপক্ষের। কেননা, এটাও এক ধরনের আমানত সরকারের প্রতি। ঘুষ, দুর্নীতি, সুপারিশ, স্বজনপ্রীতি 'র মাধ্যমে যোগ্যতা ভিত্তিক কাজ প্রদানের যে আমানত তার খেয়ানত হয়। আর এভাবে নিয়োগকৃত ব্যক্তি বর্গও পদায়নের পর এই সব অপনীতির প্রয়োগ করে। সরকারের সম্পূর্ণ সিস্টেম কে প্রশ্ন বিদ্ধ করে। সরকার যতই রাষ্ট্রের উন্নতি করতে চায় না কেন, সেই উদ্দেশ্য কখনোই সফল হয় না। এর একটি বাস্তব প্রমাণ বর্তমান পরিস্থিতি।
তাই, আসুন নিজ নিজ দায়িত্ব পালন করি। সুখী জীবন কাটাই। সুন্দর পরিশীলিত একটি দেশ গড়ি। আমাদের মানসিক প্রবৃত্তির উন্নয়ন করি।
সর্বোপরি, সৃষ্টিকর্তার প্রদত্ত আমানত রক্ষা করি। ইহজীবন ও পরজীবন এ সফল প্রশান্তিতে থাকার ব্যবস্থা করি।


এমএসবি নাজনীন লাকী
10/12/2014
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৯৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৯/১২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • পরিতোষ ভৌমিক ২৬/১২/২০১৪
    বেশ ভালো লাগলো আপনার লেখাখানি ।
  • সুন্দর কলাম
  • মিজান রহমান ২৫/১২/২০১৪
    ভালো লিখেছেন
  • প্রনবেশ ২৩/১২/২০১৪
    বেশ ভাল~~
  • স্বপ্নীল মিহান ২১/১২/২০১৪
    সুন্দ্র লিখেছেন ......
  • এমএসবি নাজনীন লাকী ১১/১২/২০১৪
    সবাইকে আন্তরিক ধন্যবাদ।
    সত্যিই আপনাদের মন্তব্য আমাকে উৎসাহ দিয়েছে।
    হ্যাঁ, আমরা মানুষেরা সুযোগের অপব্যবহার টাই বেশি করি।
    আমাদেরকে সুযোগের সঠিক ব্যবহার করতে হবে। তবেই সম্ভব হবে সুখী সুন্দর পরিবেশ তৈরির।
  • সুশান্ত মান্না ১১/১২/২০১৪
    দারুন! কবি ব্ন্ধু
  • রক্তিম ১১/১২/২০১৪
    আপনার এই আন্তরিক আবেদন বর্তমানে খুবই প্রযোজ্য । তবে প্রশ্ন থেকে যায় সুযোগ যখন আপনার বা আমার কাছে আসে তখন শপথের কথা ভুলে যায় । ভালো থাকবেন... আমি ও আছি ।
  • আসোয়াদ লোদি ১০/১২/২০১৪
    সুন্দর নৈতিকতা বোধ সম্পন্ন লেখনি ।
  • আসরে প্রথম লেখা। আপনাকে আসরে স্বাগতম জানাচ্ছি। আর যে বিষয়টি লিখেছেন তাতে আপনাকে শুভেচ্ছা দিতেই হয়। ভালো লিখেছেন।
  • আবিদ আল আহসান ০৯/১২/২০১৪
    সুন্দর লিখেছেন। আমি বাংলা কবিতা তেও আপনাকে খেয়াল করেছি। অনেক ভালো লিখেন আপনি
 
Quantcast