www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এ দায় কার (পর্ব-২)

(পূর্ববর্তী অংশের পর)

"তোমার নামটা যেন কি?"
- "জ্বী,জামাল। মাইনস্যে ডাহে জামাইল্যা,পুরা নাম- মোঃ জামাল উদ্দিন প্রধান,পিতা- মোঃ কলিম উদ্দিন প্রধান,বাড়ি সিরাজগঞ্জ জেলার জানপুর গেরামে।"

"উফ! এত কিছু কে জিজ্ঞেস করেছে তোমায়? একটু বেশি কথা বল মনে হচ্ছে!"
- "দুঃখিত স্যার।"

"ভালই তো গানের গলা তোমার। দূর থেকে তোমার গান শুনেই চলে এলাম।"
- "মন যহন খুউব ভালা নয় খারাপ থাহে তহনই একটু গান গাই স্যার।"

"এখন মনের অবস্হা কোনটি?"
- জ্বী, মন খুউব ভালা স্যার।

কথা বলার সময় আফসার সাহেব তার সাথের মানুষটিকে ভালভাবে পর্যবেক্ষণ করে থাকেন। সেই মানুষটির মনোভাব বুঝার চেষ্টা করেন।
যথারীতি এবারও আফসার সাহেব কথা বলার সময় জামালকে ভালভাবে পর্যবেক্ষণ করছেন।

জামাল, বয়স প্রায় ৩০ এর কাছাকাছি। রুগ্ন চেহারা, চিকন স্বাস্থ্য,লম্বায় ৫'.৫"ইঞ্চি এর মত হবে, নেশার কারনে গাল চোয়ালের সাথে মিশে গেছে। মাথার চুলগুলো উষ্ক-খুষ্ক। পরনে ছাই রঙ্গের হাফহাতা শার্ট ও চেকওয়ালা লুঙ্গি।

"হুম!" - আফসার সাহেব আবার কথায় ফিরে এলেন।

"তোমার বাড়িতে কে কে আছে জামাল?"
-"বাড়িত আমার পাঁচ বছর বয়সী একমাইত্র মাইয়্যা 'সুমাইয়্যা' লগে তার মা 'সীমা'য় আছে। আমার মা বছর দুইহান আগে আর বাবায় আমার বয়স যহন ১২ আছিল, তহনই রোগে পইড়্যা মইরা গ্যাছেন।
আমার নয়নের মনি,কলিজার টুইকরা সুমাইয়্যার লাইগ্যা আমি সুস্থ ও ভালা হইতাম চাই স্যার।"

আফসার সাহেবকে এখন গম্ভীর দেখাচ্ছে। তিনি জামালের দিকে গম্ভীর ভঙ্গিমায় বললেন,
"কিভাবে নেশায় জড়ালে,জামাল?"

(চলবে.....)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১২২৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast