www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

এ দায় কার (প্রথম পর্ব)

মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র, সময় বিকাল সোয়া পাঁচটা। এসময় আফসার সাহেব প্রতিদিন এই কেন্দ্রের চত্তরে কিছুক্ষণ হাটাহাটি করেন। মাদকাসক্তি নিরাময়ে আসা মানুষদের সঙ্গে কথা বলেন,বেশ খানিকটা সময় কাটান,তাদের জীবনের গল্প শুনেন।

আফসার সাহেব এই মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রের একজন পরিচালক। পৌঢ় ভদ্রলোকের বয়স পঞ্চাশোর্ধই হবে। মাঝারি গড়নের, চুল দাড়িতে হালকা পাঁক ধরেছে, স্বাস্থ্ ভালই। এমনিতে মুখে স্মিত হাসি লেগে থাকে, তবে,কারো সাথে কথা বলার সময় খুব গম্ভীর হয়ে যান। খুব মনোযোগ দিয়ে তার কথা শুনেন, যেন আশেপাশে তারা দুজন ব্যতীত কোথাও কেউ নেই। সব শুনে শান্ত গলায় প্রতি উত্তর দেন।এখানকার সবাই আফসার সাহেবকে খুব পছন্দ করেন।

মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রটি আয়তনে বেশ বড়ই। এখানে, একপাশে বিভিন্ন ফুলের বাগান অন্যপাশে বেশ বড় আমের বাগান রয়েছে।

প্রতিদিনের মত আফসার সাহেব আছরের নামাজ শেষে পুনর্বাসন কেন্দ্রটির প্রাঙ্গণে হাটাহাটি করছেন।দূর থেকে আফসার সাহেব শুনতে পেলেন,আম বাগানের পাশে বসার বেঞ্চিতে বসে কেউ একজন মনের সুখে গান গাইছে। কৌতূহলী আফসার সাহেব তার দিকে এগিয়ে গেলেন। মনে মনে ঠিক করলেন, তার সাথেই বাকীটা বিকেল কাটাবেন, শুনবেন তার জীবনের গল্প।
(চলবে....)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১৩৬৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/০১/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • אולי כולנו טועים ০৮/০১/২০১৪
    besh...choluk ..
 
Quantcast