www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমার মত কেউ কেঁদনা

ভালোবাসায় নাইরে সুখ,
চোখের জলে ভাসে বুক।
ভালোবাসি আমি যারে-
সে দিল বেদনা।
আমার মত ভালোবেসে,
তোমরা কেউ কেঁদনা।
.
অনেক বেশি বিশ্বাস করে,
দিলাম যারে মন-
মনটা সে ভেঙে দিল,
কাচেরি মতন।
ভাঙা মনের আয়নায়-
মুখ তো দেখা যায় না।
আমার মত ভালোবেসে,
তোমরা কেউ কেঁদনা।
.
অনেক বেশি আশা নিয়ে,
দেখেছিলাম স্বপন।
হঠাৎ করেই বদলে গেলে-
আমার সুখের ভূবন।
কারো মনের সাথে কভূ-
মনটা কেউ বেদনা।
আমার মত ভালোবেসে,
তোমরা কেউ কেঁদনা।
.
অতি বেশি ভালোবাসা,
নয়তো কখনো ভালো।
কাঁদতে হবে সারা জীবন-
পাবেনা খুঁজে আলো।
মনের চিতায় জ্বলতে হবে-
পাবেনা কোথাও শান্তনা।
আমার মত ভালোবেসে,
তোমরা কেউ কেঁদনা।
বিষয়শ্রেণী: কবিতা
ব্লগটি ১৩৩৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/১২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অসাধারণ সব কমেন্ট! সে সব পড়ে, মুলুকভাই আরও একটা কথা যোগ করতে ইচ্ছে হল -- গালিবের কথা -- এক উনওমা কি জরুরত হ্যায় কহানিকে লিয়ে, এক সদমা কি জরুরত হ্যায় জওয়ানি কে লিয়ে... মানে, গল্পের প্লট ঘিরে যেমন গল্প আবর্তিত হয়, তেমনই একটি দুঃখকে ঘিরে জীবনও বিকশিত হয়... আমি চাই, তোমার জীবন বিকশিত হোক, কারণ, দুঃখ জীবনকে বুঝতে সত্যিই সাহায্য করে। ভালো থেকো।
  • দুঃখ জীবনকে খাঁটি করে। খলিল জিব্রান লিখেছিলেন, পৃথিবীর সেরা মদের গ্লাস টা বহুদিন ধরে পুড়ে তৈরি হয় সেরা মদটিকে বুকে ধরার জন্য... খুচরো ব্যাপার যথা বানান ইত্যাদি ঠিক করলে, আমরা নতুন চারণকবি পাবো তোমার মধ্যে। সর্বাঙ্গীন শুভকামনা রইল।
  • হায়রে পোঁড়া কপাল আমার মত আপনারো পুড়ছে?
  • মাহাবুব ২২/১২/২০১৫
    কবি কবিতা লাগলো ভালো।
  • রাশেদ খাঁন ২১/১২/২০১৫
    ah!
  • অভিষেক মিত্র ২১/১২/২০১৫
    সুন্দর লেখা।
  • জে এস সাব্বির ২১/১২/২০১৫
    কবিতার ছন্দ খুবই ভাল ।কিন্তু বিষয়বস্তুর সাথে একমত না ।।
    তাতে কি? সব জায়গায় তো আমাদের মনের মিল নাও হতে পারে তাই না ?!
    • মোঃ মুলুক আহমেদ ২১/১২/২০১৫
      আমার ভালোবাসায় আমি দুঃখ পেয়েছি।
      তাই এখন একটা কথাই বিশ্বাস করি, "ভালোবাসার শেয ফল, বুকে ব্যাথা চোখে জল।"
      • জে এস সাব্বির ২১/১২/২০১৫
        ভালবাসার সৃষ্টি ভালবাসার জন্য ।ভালবাসার সাথে দুঃখ-কষ্টের কোন লেনাদেনা নাই ।গোলমালটা আমাদের আকাঙ্খায় ।

        কাউকে ভালবাসলেই তাকে জীবনসঙ্গী হিসেবে পেতে হবে এমন কোন কথা নাই ।কিন্তু আমাদের মাইন্ডে আমরা সবাই এটাই সেটআপ করে রাখি ।ফলাফল...

        কোন মেয়ে ছেলেকে বা কোন ছেলে মেয়েকে ভালবাসা আগে ভালবাসাকে কিভাবে ভালবাসতে হয় সেটা জানা উচিত ।।গেম ওভার ।
        • কথাগুলো ভালো লাগলো।
        • মোঃ মুলুক আহমেদ ২১/১২/২০১৫
          ভাই, আপনার কথা মানলাম|
          কিন্তু যাকে ভালবাসলাম তাকে যদি না পাই, তাহলে ভালোবাসলাম কেন?
          আমার ভালোবাসা তো মজা করার জন্য ছিলনা|
          কাউকে যদি ভালো লাগে তাহলে তাকে পেলাম কি পেলাম না তাতে কোন সমস্যা নেই|
          কিন্তু যাকে ভালোবাসলাম তাকেই যদি না পাই তাহলে সেই ভালোবাসার কোন অর্থ নেই|যদি সেটা সত্যিকারের ভালোবাসা হয়|
          -ভালো থাকবেন|
          • জে এস সাব্বির ২২/১২/২০১৫
            আমাদের সমস্যাটা কি ,জানেন বড় ভাই?? আমরা ভালবাসার বিনিময়ে ভালবাসা চাই । ব্যাপারটা এরকম- আমি তোমাকে ১কোটি (অনেএএএক) ভালবাসা বিনিয়োগ করলাম ।বিনিময়ে প্রফিট(তোমাকে)সহ তোমার ভালবাসা চাই । যেন এটা একটা বিজনেস ।।রমরমা এই বিজনেসই চলছে সারা বিশ্ব জুরে ।এবং প্রফিটও পাচ্ছে অনেকেই!!
            ব্যবসায় যেমন লাভ-ক্ষতি উভয়ই আছে ,আছে রিস্ক ।এখানেও আছে ঐগুলি ।
            তাহলে ,মোট ব্যাপারটা কি দাড়াল- Love is a business. All of a love-story such a business-data.

            সমাজের তথা কথিত lover -রা বলে ,আমরা একে অপরকে ছাড়া বাঁচবো না ।অথচ ব্রেকআপ হওয়ার পর থেকে তাদের জীবন আরো সুন্দরভাবে এগুতে থাকে ।
            • মোঃ মুলুক আহমেদ ২২/১২/২০১৫
              তাহলে সোজা কথায় আপনি বলতে চাচ্ছেন, আমি যাকে ভালোবাসলাম, সে আমাকে ভালোবাসোক আর নাই বাসোক সেটা কোন ফেক্টর নয়।
              আপনি ব্যবসা বলতে পারেন সেইসব ভালোবাসা কে, যে ভালোবাসায় ১৪ ফেব্রুয়ারি, থার্টি ফার্স্ট নাইট এর মত দিন গুলোর জন্য অপেক্ষা করে।
              আর তাছাড়া আমি তো বলিনি আমি তাকে ছাড়া বাঁচব না।
              ভালোবাসার বিনিময়ে যদি ভালোবাসা না পাওয়া যায় তাহলে হয়ত পৃথিবী থেকেই ভালোবাসা নামক শব্দটি উঠে যাবে। ভালোবাসা কোন ব্যাবসা নয়। মা সন্তান কে ভালোবাসে, ভাই বোন কে ভালোবাসে, আমি আপনাকে ভালোবাসি। এখানে ব্যাবসার কোন সিস্টেম নেই।
              -ভালো থাকবেন।
              • জে এস সাব্বির ২২/১২/২০১৫
                মা সন্তানকে ভালবাসে কোন প্রফিটের আশায় না ।এবং আমার কাছে ভালবাসার যে মডেল তা এই ভালবাসাতেই আছে ।ভালবাসার জন্ম হয় শুধু ভালবাসার জন্যই ।

                আমিও আপনাকে ভালবাসি ।কিন্তু এখানে কোন দেনা-পাওনা নাই ।আমার মনে হয় ,এটাই আসল ভালবাসা ।
                ধন্যবাদ ভালো থাকবেন ।
                • মোঃ মুলুক আহমেদ ২২/১২/২০১৫
                  এইতো, আমার কথায় এসেছেন|
                  আমিও বলি, ভালোবাসায় কোন দেনা-পাওনার বিষয় নেই| তাই বলে ভালোবাসার বিনিময়ে যদি ভালোবাসাও চাওয়া না হয় তাহলে এক জন আরেক জনকে ভালোবাসে কেন?
                  তাই আমার মনে হয় ভালোবাসার বিনিময়ে ভালোবাসা চাওয়া'টা দোষের নয়|
                  -ভালো থাকবেন|
  • ভালবাসা কখনো হাসায়,আবার কখনো কাঁদায়।
    তাই বলে, ভালবাসার দোষী নয়।মানবের কর্মই দোষী।
    ধন্যবাদ কবি।
    • মোঃ মুলুক আহমেদ ২১/১২/২০১৫
      আপনার কোথাও ঠিক।
      আমার সাথে যা হয়েছে তাই আমি কবিতায় তুলে ধরেছি।
      অনেক ধন্যবাদ, মন্তব্যের জন্য।
 
Quantcast