www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আত্মবিশ্বাস

মানুষ তার স্বপ্নের সমান বড়ো।
আপনি যদি ছোট্ট স্বপ্ন দেখেন তাহলে বড়ো হবেন কিভাবে?
কিংবা আপনি যদি ভাবেন, " আমার অভাব-অনটন, দুঃখ-কষ্ট, অসুখ-বিসুখ ভালো হবে না, আমি কোনদিন সুখি হতে পারবোনা। "
তাহলে জেনে রাখুন আপনি কোনদিন সুখি হতে পারবেন না।
আপনার স্বপ্ন থাকতে হবে প্রাচুর্যের, সুস্বাস্থ্যের সর্বোপরি একটি সুখি জিবনের, অর্থাৎ আপনি যা চান।
আপনি আপনার লক্ষ্যে পৌঁছাতে চাইলে আপনার মন থেকে ব্যর্থতার ভয় মুছে ফেলুন,
আত্মবিশ্বাস রাখুন।
আপনার যদি আত্মবিশ্বাস না থাকে তাহলে কিভাবে আপনি আপনার লক্ষ্যে পৌঁছাবেন?
আপনি যদি ভাবেন, " আমি বোধহয় আর সুস্থ হবো না। " এমন ভাবনা থাকলে সুস্থতার আশা ছেড়ে দিন, অসুস্থতায় আপনার প্রাপ্য।

আপনার সচেতন মনকে যা বিশ্বাস করাতে পারবেন অবচেতন মন তাই ঘটাবে।
প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আত্মবিশ্বাসের সঙ্গে বলুন আমি সুস্থ এবং সুখী মানুষ এবং ঘুমানোর পূর্বে বলুন আমি সুস্থ এবং সুখী মানুষ।
দেখবেন আপনি ধীরে ধীরে অসুস্থতা থেকে মুক্তি পাচ্ছেন এবং একটি সুখী জিবন পাচ্ছেন।
অর্থাৎ বিশ্বাসের উপর‌ই নির্ভর করে আপনার প্রাপ্তি।
পবিত্র কোরআনে আল্লাহ্ বলেছেন,
“যখন তুমি দৃঢ়ভাবে ইচ্ছা করবে, তখন আল্লাহর উপর ভরসা করবে। নিশ্চয় আল্লাহ্ ভরসা কারীদের ভালবাসেন।” [সূরা আল ইমরান- ১৫৯]

আপনার মনকে বোঝাতে চেষ্টা করুন, আপনি যা চান তাই আপনি পাবেন, আপনার জন্য এক আল্লাহই যথেষ্ট।
কিন্তু শুধু আত্মবিশ্বাস দিয়েই তো আর সফল হতে পারবেন না আপনাকে লক্ষ্য অর্জনের জন্য কাজ করে যেতে হবে।
আপনার ভাগ্য নির্ধারণ করবেন আপনি নিজেই, অর্থাৎ আপনার কর্ম‌ই আপনার ভাগ্য নির্ধারণ করবে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৪৭৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৭/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • জানবক্স খান ০৪/০৭/২০২০
    বেীদ্ধরা কর্মবাদে বিশ্বাসী। লেখাটি কর্মবাদের সাথেও চমৎকার মিলে যায়।
  • সঞ্জয় শর্মা ০২/০৭/২০২০
    "আমি আমার নিয়তির নিয়ন্ত্রক, আমার আত্মার পরিচালক।"
    - হেডলি
  • মানুষের স্বপ্ন বড় হতে হয়।
  • ফয়জুল মহী ০২/০৭/২০২০
    চমৎকার! ভীষণ ভালো লাগলো l
 
Quantcast