www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ঈশ্বর আছেন

আদতে নাস্তিকতা নিয়ে চিন্তা করতে গেলে মাথায় কিছু কথা চলে আসে, নাস্তিক হবার প্রথম কথা হচ্ছে ঈশ্বরে বিশ্বাস না করা।
ঈশ্বরে বিশ্বাস আনতে পারলে যে কোন একটা ধর্মে যে কেউ বিশ্বাস করবে। ঈশ্বর কিংবা সৃষ্টিকর্তা আমরা যাই বলিনা কেন! তাহলে আসুন এবার।
ধরুন আপনার সামনে একটা ফার্নিচার পড়ে আছে, সেটা বানালো কে? কাঠের মিস্ত্রী। তাকে বানালো কে? বায়োলজি বলে তাকে বানিয়েছে তাদের বাবা, তার বাবা মা কোথা থেকে আসল? তার বাবা মা থেকে। এমনি করতে করতে বাবা মা, বাবা মা করতে করতে আপনি একটা জায়গায় গিয়ে ঠেকবেন, তার মানে সৃষ্টির সূচনাতে। সেটা নিশ্চই একজন।

কিন্তু আপনি বলতে চাচ্ছেন বিবর্তনবাদ তো বলে মানুষ আগে বাদর ছিল, সে বাদরটা কোথা থেকে আসল? বাদরের বাবা-মা, এভাবে করতে করতে সেখানেও একটা সৃষ্টিকর্তায় গিয়ে ঠেকবে।

আপনি বলতে চাচ্ছেন পৃথিবী শুরু হয় বিগ ব্যাঙ্গের মাধ্যমে, সেই কণাটা তাহলে কোথা থেকে আসল? সেটা নিশ্চই কেউ সৃষ্টি করেছে? হ্যাঁ করেছে, করেছে আমাদের ঈশ্বর।

তাই বলছি, ঈশ্বর আছেন।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১০৪২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • কায়সার ইমরান ০২/০২/২০১৫
    ঈশ্বর কোথায় আছেন? দেখেছেন আপনি?
  • সুব্রত দাশ আপন ০২/০২/২০১৫
    সবটার মূলেই বিশ্বাস। আমাদের বিশ্বাস করতে হবে ঈশ্বর আছেন এবং তিনি আমাদের সব কিছুই নিয়ন্ত্রন করছেন এবং তিনি অামাদের প্রত্যেক কাছের হিসাব নিবেন।
  • কপিল দেব ০২/০২/২০১৫
    ভাল লিখেছেন ।ভাল লাগলো ।
    • মোস্তফা মনোয়ার ০২/০২/২০১৫
      ধন্যবাদ, আপনাদের মন্তব্য আমাকে লিখতে সাহায্য করবে।
  • মুরাদ ০২/০২/২০১৫
    ভাইয়া যারা বুঝবে তারা সামান্যতেই বুঝে। কিন্তু যারা বুঝবে না তাদের কে হাজার উদাহরন দেয়ার পরও বুঝবে না।
  • সবুজ আহমেদ কক্স ০২/০২/২০১৫
    ঈশ্বর অবশ্যই আছেন
    সর্বখানে
    সর্বক্ষণে...............।
    • মোস্তফা মনোয়ার ০২/০২/২০১৫
      আসলেই ঈশ্বর আছে সর্বখানে, সর্বক্ষ্ণে, সর্বভাবে। ভাল বলেছেনে।
  • আসরে প্রথম লেখা॥ প্রথমেই আপনাকে স্বাগতম। বেশ ভালো বলেছেন। আর যারা নাস্তিক তারা তো নির্বোধ। চালিয়ে যান।
    • মোস্তফা মনোয়ার ০২/০২/২০১৫
      ধন্যবাদ, আপনাদের মন্তব্য আমাকে লেখা দিতে অনুপ্রাণিত করবে।
 
Quantcast