www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দীলতাজ রহমান। গল্পনদের এক অভিজ্ঞ সাঁতারু

যাকে দেখলেই ইচ্ছে করে যে; কিছু বলি, একটু আলাপ করি, দীলতাজ রহমান তেমনি একজন। যিনি এমন হবেন, তিনি যদি আবার লেখক হন, কবি হন, তার লেখা তো তেমনি হবার কথা যে ; মনে হবে , পড়ি পড়ি আর পড়ি। আর তিনি গল্প করলে তো মনেহয় ইচ্ছে করবে যে, শুনি শুনি এবং শুনি।

কিন্তু ব্যস্ত এই শহরে সেই গল্প শুনবার সুযোগ আমি পাইনি। এমন কি তার পাঠকনন্দিত গল্পের বইটি পেয়েও সংগ্রহ করতে পারেনি।

তবে প্রযুক্তি আছে বলে কথা! ইন্টারনেটের সময় বলে আলাপ। এই মঞ্চে তাকে ঠিক ঠিকই খুঁজে নিয়েছি। তারপর পাঠক হয়েছি তাঁর বেশ কয়টি গল্পের। তার গল্প পড়তে পড়তে বারবার আমার একটা কথাই মনে হয়েছে, একটা অনুভূতিই প্রতিবার জেগে উঠেছে যে, আহা! জীবন কত বৈচিত্র্যময়, জীবনের বৈচিত্রতা কত না গভীর।

জীবনের এই গভীরতায় সবাই কিন্তু নামতে পারে না। সবাই সাঁতরাতে পারে না। দীলতাজ রহমান পারেন। খুব ভালো করেই পারেন। যেখানে কাজ করে তার জীবনের অভিজ্ঞতা, তার জ্ঞানের প্রখরতা এবং সৃজনশীল সাহিত্যের উৎকর্ষতা।

দোয়া করি, তিনি তার সকল যোগ্যতা নিয়ে বাকী জীবনের সবটুকু সময়জুড়ে আরো বেশি উজ্জ্বল হোন, আরো আরো সফলতায় সাফল্যমণ্ডিত হোন! :-)

- আহমাদ মাগফুর
১০ : ৩০ মিনিট
৯/১২/২০১৭ খ্রিস্টাব্দ
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৭৯৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/১২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • সুন্দর।
 
Quantcast