www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রুদ্রগাথা

আমাদের জয় হবে,যদি আমরা ঐক্যবদ্ধ থাকতে পারি।শেকড়বিহীন বৃক্ষরা যেমন মূল্যহীন তেমনি যদি আমাদের শেকড় তথা আমাদের আস্থা,বিশ্বাস আর সাহস না থাকে তবে আমরাও মূল্যহীন।বুকের ভেতর বিশ্বাস রাখতে হবে যে আমি সত্য পথে চলছি।আমার কোনো বাধা নেই।যদি আমরা কুপথে গিয়ে আমাদের স্বপ্নকে বাস্তবায়িত করার চেষ্টা করি তবে হয়তো কয়েকদিনের জন্য আমরা লোকচক্ষুতে মহান থাকব।কিন্তু কখনো উপরওয়ালার কাছে ক্ষমা পাবনা।একদিন পর্দা ফাঁস হয়ে যাবে।কিন্তু সৎ পথে পরিশ্রম করে স্বপ্নকে বাস্তবায়িত করলে সেটি আজীবন অমর হয়ে থাকবে।অন্যায়ের প্রতিবাদ না করতে পারলে বুঝব তোমার মনুষ্যত্ববোধ নেই।সামর্থ্য থাকা সত্ত্বেও কাউকে বিপদের সময় সাহায্য না করলে বুঝব তুমি স্বার্থপর।আর একদিন তার মূল্য তোমার নিজেকেই পোষাতে হবে।যদি আমরা আত্নবিশ্বাসী হই তবে কেউ আমাদের আটকাতে পারবেনা।মৃত্যুও না।
তাইতো
বুকের ভেতরে যদি থাকে ন্যায়ের হিম্মত
তবে আটকাতে পারবেনা তোমায় অন্ধকার জগত;
এগিয়ে যাবেই তুমি সত্যের দিকে।(শাহীনূর মুস্তাফিজ)
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬৮২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/০৩/২০২০

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • Excellent
  • Good...
  • ভালো হইছে
  • রেজাউল ইসলাম ২৩/০৩/২০২০
    অসাধারণ
  • বেশ ভাবনা।
  • একনিষ্ঠ অনুগত ২১/০৩/২০২০
    সৎ সাহস ও সৎ ইচ্ছাই পারে আমাদের সঠিক পথের উপর রাখতে। সঠিক পথে যারা থাকে তারাই আল্লাহ্‌র কাছে ভালো কাজের বিনিময়। আল্লাহ্‌ই সকল ক্ষমতার মূল উৎস।
  • beautiful!
  • ফয়জুল মহী ২০/০৩/২০২০
    সাবলীল সুন্দর উপস্থাপন ।
 
Quantcast