www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বেগম জিয়া প্রেক্ষিত বাংলাদেশ

চলমান রাজনীতিতে বেগম জিয়া নামটি বহুল ব্যবহৃত হচ্ছে।সরকারের মন্ত্রী মহোদয়গণ স্বপ্নেও সংবাদ সম্মেলন করছেন বলে বিশ্বাস! একজন বলছেন বিএনপি ভাঙা সময়ের ব্যাপার অপরজন বলছেন ইনি বড়ই দুর্নীতিবাজ।বিএনপিপন্থী নেতাদের মুখে শোনা যায়,নেত্রী বড়ই নির্দোষ।নেত্রী কতটুকু নির্দোষ সেটি বিজ্ঞ আদালত বিবেচনা করবে।আবার রায় কতটুকু রাজনৈতিক পক্ষপাতদুষ্ট সেটাও বলে দেবে সময়।বেগম জিয়া গ্রেপ্তারের পরে দেশের রাজনীতিতে বড় ধরনের পরিবর্তন আশা করা গেলেও সেটা হয়নি।ক্ষমতাসীনদের লাফালাফি এবং বিএনপির নমনীয় নীতি অন্যকিছুর ইঙ্গিত দেয়।এখন বিএনপি কতটুকু কৌশল রপ্ত করতে পেরেছে সেটাই দেখার বিষয়।এত গ্রেপ্তারের পরও বড় কোন কর্মসূচী চোখে পড়েনি।অন্যসময়ের মত জ্বালাও পোড়াও দেখেনি সাধারণ জনগণ।রাজনীতিতে একটা সুস্থ অবস্থা আনার চেষ্টা যে বিএনপিও করছে সেটা বোঝা যায়।বেগম জিয়া গ্রেপ্তার এবং গ্রেপ্তার পরবর্তী বাংলাদেশ অন্যরকম।তাঁর ৩৪টা মামলা এখনও চলমান।বাংলাদেশের রাজনীতিতে সকল দলের সহাবস্থান কামনা করছি।বর্তমান সময়ের রাজনীতি যেহেতু নির্বাচনমুখী তাই সাবেক প্রধানমন্ত্রীর গ্রেপ্তার কারজন্য সুফল বয়ে আনে সেটাই দেখার বিষয়।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৫৭৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/০২/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast