www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

Words

শব্দের অতিপ্রাকৃত ক্ষমতা আছে ,যা জীবনকে পাল্টে দিতে পারে ।শব্দের এমন ক্ষমতা রয়েছে যা বিরাট কিছু সৃষ্টি করতে পারে ,অপরদিকে ধ্বংস করতে পারে আরো বিশাল কিছুকেও ।কখনো একটা রাজ্য আবার পুরো বিশ্বকেও ।।

শব্দকে আমরা সাধারণ আলোচনার জন্য ব্যবহার করি যা আবার হতাশ আমাদেরকে আশা দেয় ।দিতে পারে জীবনের শেষ সম্বল এক খন্ড খড়কুটো দিয়ে বিশ্বজয়ের মন্ত্রণা ।

একটা কথা একটা রক্তক্ষয়ী যুদ্ধের সৃষ্টি করতে পারে ।একটা কথা বা শব্দ পারে সেই যুদ্ধে বিজয়ী করতে আবার পরাজিত করতেও ।।এই শব্দই আবার যেকোন যুদ্ধ থামিয়ে দিতে যথেষ্ট ।

মটুঃ আপনার কথায় শব্দ বেছে নিন খুবই আন্তরিক হোন ।কারণ এই মুহূর্তে যে কথাটি আপনি বলছেন ,এই শব্দটিই আপনার নিয়তি গড়ে দিতে পারে ।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ১০৬১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/০১/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • জয় ২৪/০৫/২০১৬
    হুম , উক্তি নিয়ে যুক্তি ভাবার সময় আসছে ।
    • জে এস সাব্বির ২৪/০৫/২০১৬
      তাহলে ভেবে বের করুণ...
      • জয় ২৪/০৫/২০১৬
        প্রতিভা আর সময়সাপেক্ষ 😊
        • জে এস সাব্বির ২৪/০৫/২০১৬
          আমার মনে হয়- শ্রম আর সময়সাপেক্ষ ।
          • জয় ২৪/০৫/২০১৬
            অনেকটা , শ্রম ছাড়া প্রতিভার কি দাম ?
            • জে এস সাব্বির ২৪/০৫/২০১৬
              প্রতিভা মানুষকে ধ্বংসও করে দেয় ।উদাহরণ পাওয়া যায় হামেশা ।প্রতিভাবানেরা ম্যাক্সিমাম ক্ষেত্রে অলস হয় ,যেটা তাদের ধ্বংসের মূল কারণ ।শ্রম মানুষকে শ্রেষ্ঠ করে তোলে।।আবার অনেক গুণিজন প্রতিভার অস্তিত্বকে সম্পূর্ণ অস্বীকার করেছেন ।।
  • সাইদুর রহমান ১৩/০১/২০১৬
    সুন্দর প্রকাশ।
  • অসাধারণ লিখনি
  • অসাধারণ অভিব্যক্তির লেখা।
  • পরশ ০৯/০১/২০১৬
    valo
  • ধ্রুব সত্যের মতো কথামালা। আসলেই তাই। ধন্যবাদ লেখককে।
 
Quantcast