www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দেশবাসীর ঈদ উপহার

এর চেয়ে বড় ঈদ উপহার আর কিইই বা হতে পারে !!

ঈদের আবহ টা পাওয়া গিয়েছিল ম্যাচ শুরুর আগে টস করার সময়ই । জন মাঠে আসল পানজামি পরে !

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে সিরিজ- ২০১৫ এর ৩য় ও শেষ ম্যাচে আফ্রিকানদের ৯ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশ ।

বাংলাদেশের লাকি গ্রাউন্ড বলা হয় এই স্টেডিয়ামকে । বিশ্বকাপের মত মঞ্চে ইংল্যান্ডকে এই মাঠেই হারিয়েছিল বাংলাদেশ ।এমাঠের প্রতিটি পিচে ছড়িয়ে আছে কত সুখ স্মৃতি !

প্রথমে টসে হারল মাশরাফি । পিচ দেখে মনে হচ্ছিল হাই স্কোরিং ম্যাচ হবে ।বাংলাদেশের উপর পাহাড় সমান বোঝা চাপিয়ে দিতে তাই ব্যাটিং নিতে দেরি করেন নি হাশিম আমলা ।

কিন্তু আমলা সেই ধারণাকে এক ঝটকায় উড়িয়ে দিল মুস্তাফিজ ! এবার আর কাঁটার না ইওর্কার ! দলীয় ৮ রানেই ডি কক কে তুলে নিলে মুস্তাফিজের নিউ অস্ত্র ইওর্কার ।তার একের পর এক ইওর্কার ,ফ্লিকারে যখন ব্যতিব্যস্ত আফ্রিকা শিবির তখন হঠাত্‍ ই সাকিবের আগমন । ১৯ রানের সময় তুলে নিলেন এই সিরিজে তার ১ম উইকেট !!তবে এই সাথেই স্বপ্নের সারথী আরও একটা রেকর্ডের সামনে দাড়িয়ে ।একদিনের আন্তর্জাতিক ক্যারিয়ারে উইকেট সংখ্যা ১৯৯ ।আর মাত্র ১ টি উইকেট তুলতে পারলেই রাজ্জাকের পর দ্বিতীয় বোলার হিসেবে দেশের হয়ে এই ফরমেটে ২০০ উইকেট শিকারির তালিকায় নাম লেখানো হয়ে যাবে !! আর সেই কাজটা করেও ফেললেন খুবই দ্রুত অধিনায়ক আমলাকে ফিরিয়ে ।

এরপর আক্রমণে মাহমুদুল্লাহ ।দলীয় ৫০ রানে ৪ টি মহাগুরুত্ব পূর্ণ উইকেট হারিয়ে তখন বিপর্যয়ে আফ্রিকা ।

এরপর বৃষ্টিকাব্য ।এই ঐতিহাসিক দিনে যেন বৃষ্টিও সাক্ষী হয়ে থাকতে চাইল !!

বৃষ্টি থামল প্রায় ৩ ঘন্টা পর ।খেলা কমে আসল ৪০ ওভারে ।

এরপর সাকিব ,রাজ্জাকদের পাশে নিজের নামটা লিখিয়ে ফেলল বস মাশরাফি কিলার খ্যাত মিলার কে ফিরিয়ে ! এরপরও আফ্রিকার ড্রেসিং ব্যস্ত থাকল আসা যাওয়ার মাধ্যমে ।শেষ ওভারে রুবেলের জোড়া আঘাতে ১৬৮ রানে ৯ উইকেট হারিয়ে থামল আফ্রিকান ইনিংস ।

এরপর বাকি কাব্য রচনা করল সৌম আর তামিম । টসে আমলার সিদ্ধাত টা ঠিকই ছিল তা এবার প্রমাণ করল এই দুজন । উইকেটের ঝড় ,প্রকৃতির ঝড় এরপর ব্যাটিং তথা রানের ঝড় দেখল সারা ক্রিকেট বিশ্ব !! ৭৫ বলে ৯০ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে ডুমিনির বলে আমলার হাতে ক্যাচ দিয়ে সৌম সাজঘড়ে ফিরলেও ঘড়ের ছেলে তামিম নট আউট রইল ৬১ রানের । আর শেষ ফিনিং টা আসল লিটন দাসের ব্যাট থেকে !

দ্যা হিসটরি ইজ ডান ।
দ্যা ওয়ার্ক ইজ ডান ।

Congratulation Bangladesh ,You are the new legend of Cricket World.
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ১১০৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৬/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • হাসান কাবীর ১৯/১২/২০১৫
    অফুরন্ত সম্ভাবনার দেশ, বাংলাদেশ। শুভকামনা নিও।
    • জে এস সাব্বির ১৯/১২/২০১৫
      নিলাম ।ধন্যবাদ সবসময় ।

      আপনার মন্তব্যের উছিলায় স্টাটাসটা আবার পড়া হল ।মনে পরে গেল ঐম্যাচটার স্মৃতি ।খুবই রোমাঞ্চিত ছিলাম সেদিন ।আজও ।।
  • besh valo hoeche
  • ২৯/০৭/২০১৫
    অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে ।
  • কিশোর কারুণিক ২১/০৭/২০১৫
    পাঠক রা কোথায়
  • কিশোর কারুণিক ১৭/০৭/২০১৫
    হ...
 
Quantcast