www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

তুমি আসবে কবে

প্রিয়
কেমন আছ তুমি?এই কথাটা জিঙ্গেস করাটাই বৃথা।
তুমি আমার প্রশ্নর উত্তর দিবা না।আমি শুধু জানি তুমি আমার কাছে আসবে।আমাকে জড়িয়ে দরবে।আমি তোমার ভালবাসায় ভুলে যাব এই ধরণীর মায়া।ভুলে যাব নিজের স্বজন পরিবার।।কত রাত তোমায় মনে করে ঘুমায়নি শুধু বুক দড়পড় এপাশ ওপাশ করেছি।কোল বালিশটা আমার সঙ্গী।তুমি আসবে এই ভয়ে জড়িয়ে ধরেছি কোল বালিশ রাতের জ্যোৎসনা দেখেছি একা একা ভয়ে ভরা মন নিয়ে।কত রাত জেগে শেষ রাতে হুজুরের মধুর ধ্বনি শুনেছি।কিন্তু তুমি আসনি।।বুকের হাড়বিড় প্রচুর উঠানামা।নিশ্বাস বড় বড় মনে হচ্ছে অস্ত বড় অজগর সাপের শ্বাস।কারো ভালবাসাকে কেউ এত ভায় পায় বল?ভয় এমনি এসে যায় তোমার ভালবাসায় আমি ভুলে যাব এই ধরণীর সকল মায়া মমতা । তুমি আমাকে তোমার হৃদয় উজাড় ককরে ভালবাসবে আমি তোমার ভালবাসায় হারিয়ে পেলব নিজেকে খুঁজে পাব নিজেকে অন্য রূপে অন্য সাজে।তোমার ভালবাসার কাছে জীবনের সকল কিছু তুচ্ছ মনে হবে।এই জীবনটা শুধু তোমার জন্য তোমার ভালবাসার হাত ধরে আমি কাটাবো অনন্তকাল।সধ্য বিয়ে হওয়া বালিকা তার সঙ্গির জন্য অপেক্ষা করে বসে আছে বুকে ভয় জমিয়ে তুব সে চাইছে তার সঙ্গী তার কাছে আসুক ভালবাসুক কিন্তু মনে ভয়।তুব সে সেই ভয়টাকে কাটিয়ে ভালবাসাকে করবে জয়।
তাহলে আমি কেন পারব না আমার ভালবাসার জন্য এই ভয় কে জয় করতে।নির্শ্চয় পারব।তুমি আমার কাছে এসেই দেখোই না আমিও তোমাকে আমার মনে জমানো ভালবাসা আকাশের মত ভালবাসার বৃষ্টি দিয়ে ভিজিয়ে দিব।জড়িয়ে দরবো আমার হৃদয় মাঝে।তোমার জন্য অপেক্ষার প্রতিটি প্রহর অনেক কষ্টের।আচ্ছা বলো তো।তোমাকা দিবাআলকে পাখিদের কোলাহলে মানুষের বিড়ে কেন বেশি মনে করতে পারিনা।দিবাআলোক কি তোমার আমার ভালবাসার মধ্যে দেয়াল হয়ে দাড়াতে চায়।তুমি তো আমাকে বলেছিলে তোমাকে আমার কাছে আসতে কেউ বাঁধা দিতে পারবে না।দিবাআলোক পাখ পাখালি মানাব কিছুই বাঁধা দিয়ে রাখতে পারবে না।তবে দিবাআলকে কেন তোমায় বেশি স্বরন করতে পারি না বল??
রাত যখন গভীর নীরব প্রতিটি গৃহ।নববূধু তর বর পিস পিস করে বলছে যা দুষ্ট।পাখিরা নীরব রাত জাগা পাখিরা সাপের ভয়ে এ ডাল থেকে ও ডালে উড়ে যাচ্ছে ভয় পাওয়া পাখির দোলায় গাছের পাতার নীরব শব্দ।মাঝে মাঝে কুকুর শেয়ালের ডাক এমন নীবিড় রাত্রীতে তোমাকে খুব বেশি মনে পড়ে।তোমাকে ভাবতে চোখের কোণে লোনা জল কেন আশে বলত?আচ্ছা তোমাকেতো আমি দেখেনি শুধু অনুভব করেছি।তুমি নাকি রাতের জ্যোৎসনা বিহীন অন্ধকারের মত?
আচ্ছা তুমি যদি অন্ধকারের মত কালোই হও।আমাকে সাদা চাদর মড়িয়ে কেন নিয়ে যাবে তোমার কাছে?ও বুঝতে পেরেছি অন্ধকার কালোতে সাদা রংটা ভীষণ ফুটে উঠে তাই না?যেমন রাতের অন্ধকারে চাঁদ।
কিছু দিন যাবত পৃথিবীর আলো ছায়া প্রতি আমার বিরক্তি বোদ হচ্ছে তোমার ভালবাসা পেতে খুব ইচ্ছে করছে।তোমার আমার কাছে আসতে ইচ্ছে করছে না?
তুমি আমাকে সব সময় মনে রাখ অথচ আমার কাছে আসার জন্য সময় করে উঠতে পারছ না।আমিতো ভুলেই গেছি তুমি আমাকে তোমার একটা চিঠিতে বলেছিলে হঠাৎ আমাকে না জানিয়ে আসবে আমার কাছে।সে দিনের অপেক্ষায় রইলাম প্রিয়।চলে এসো চলে এসো মোর কাছে আমাকে চমকে দিতে।আজ এই পর্যন্ত বিদায় ভালো থেকো তুমি।।
ইতি
তোমার আসার পথ চেয়ে থাকা
যাত্রী
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ১০৭৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast