www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সিরিয়া ইরাক আইএস এবং বিশ্ব রাজনীতি প্রসঙ্গ

বর্তমান সময়ের আলোচিত একটি world event হল আই. এস। যুক্তরাষ্ট্র ও রাশিয়ার প্রত্যক্ষ মদদে ইরাক ও সিরিয়াতে কুর্দি নেতৃত্বাধীন জোটের বেশ শক্ত হামলার সম্মুখীন হতে যাচ্ছে (আই.এস) ইসলামিক স্টেট গোষ্ঠী তার ঘাটিগুলোতে। কুর্দি যোদ্ধারা সিরিয়ার রাকার উত্তরে আইএসের ওপর হামলা চালাচ্ছে। এই রাকায় কার্যত রাজধানী স্থাপন করেছে আইএস। কুর্দি যোদ্ধারা প্রায় ৩০ হাজার যোদ্ধা নিয়ে এ অভিযানে নেমেছে। পাশাপাশি  দুই পরাশক্তিই (যুক্তরাষ্ট্র ও রাশিয়া) এই জোটকে সহায়তার আশ্বাস দিয়েছে। খবর বিসিসির। কুর্দি নেতৃত্বাধীন জোট সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেসের কমান্ডার বলেছেন, আগে কুর্দি জনগোষ্ঠীকে রক্ষা করা। আর এতে সফল হলেই তারা আইএসের কব্জা থেকে সিরিয়াকে স্বাধীন করেই ছাড়বেন। এদিকে বিশ্বাঙ্গনে আল-কয়েদা নেটোয়ার্ক যখন ধ্বংসের দ্বার প্রাণ্তে ঠিক তখনই আই.এস ত্রাসই হচ্ছে বর্তমান বিশ্বরাজনীতির বড় ধরণের কোন হুমকি আর এর পরের কাতারেই রয়েছে মধ্যপ্রাচ্যের শান্তি বিনষ্টকারী (ইহুদী চক্র) ''ইসরায়েল''.






Dhk, BD: E-mail Web Site
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৮৪২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৫/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • চমৎকার প্রবন্ধ!
  • জয় ২৭/০৫/২০১৬
    ইহুদি বিপরীত না হয় বুঝলাম , ধার্মিক কারন কিন্তু ইসরায়েল বিরোধী হবার কারন অনেকটা কিছু গোঁড়া হিন্দুদের মুসলিম বিরোধী বলে বাংলাদেশের বিপরীত থাকা । শুধু মুসলিম বললেই দেশ প্রেম জাগে না কিন্তু দেশ এর কথাটা বললে লড়াই অন্যরকম হয় । আমার মনে হয় ধর্ম সংক্রান্ত পুরানো বিবাদ থাকতে পারে কিন্তু দেশ সংক্রান্ত বিবাদ না থাকাই ভাল । ইতিহাস এমনিতে হবে , তার মোড় ঘুরিয়ে কি লাভ ?
  • জে এস সাব্বির ২৫/০৫/২০১৬
    আর এর পরের কাতারেই রয়েছে মধ্যপ্রাচ্যের শান্তি বিনষ্টকারী (ইহুদী চক্র) ''ইসরায়েল'' ....!!!
 
Quantcast