www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ঘুর্ণিঝড় রোয়ানু ও শোকাহত বাংলাদেশ

দেশের উপকুলীয় অঞ্চল দিয়ে প্রচন্ড বেগে বয়ে যাওয়া ঘুর্ণিঝড় 'রোয়ানু' (roanu) এর প্রভাবে এ পর্যন্ত প্রাপ্ত খবরে ২৬ জন ছাড়িয়ে গেছে। উপকুলীয় জেলা ভিত্তিক মৃতের সংখ্যা- চট্টগ্রামে ১২, ভোলায় ৪,কক্সবাজারে ৪,  নোয়াখালীতে ৩, ফেনীতে ১, লক্ষ্মীপুরে ১ ও  পটুয়াখালীতে ১ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া কয়েক শতাধিক ব্যাক্তির আহত ও নিখোজ  হওয়ার সংবাদ পাওয়া গেছে বিভিন্ন জেলাগুলোতে।
জাতির হৃদয়ে গেঁথে দিয়ে গেছে এক নতুন শোকগাঁথা ইতিতহাস। পুরো জাতি আজ শোকে বিহ্ববল। স্বজন হারানো ব্যাথায় ব্যাথিতদের কান্নায় আবারো ভারি হয়ে উঠছে বাংলার আকাশ।

বর্তমানে রোয়ানু’র (roanu) বাংলাদেশ সীমানা অতিক্রম করায়  শঙ্কা থেকে মুক্ত হলেও এখনও কাটেনি এর প্রভাব। সারা দেশ জুড়েই বইেছ গুড়ি-গুড়ি বৃষ্টিসহ দমকা হাওয়া। ব্যাহত হচ্ছে নাগরিক/ মানবিক জীবন। ক্ষতিগ্রস্ত এলাকার জনগণ এখনো রয়েছে নিরাপদ আশ্রয়কেন্দ্রগুলোতে। রয়েছে হাজার-হাজার পানি বন্দী মানুষ এর বেহাল অবস্থা, ত্রাণ সামগ্রীর অপ্রতুলতা। গৃহহীন হয়ে এখনও অনেকে ছুটছে আশ্রয়কেন্দ্রগুলোতে।

এদিকে প্রাণহানি ও প্রায় ২০০ কোটি টাকার উপরে (প্রাথমিক হিসেবে) ক্ষয়-ক্ষতির ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন- প্রধানমন্ত্রী, বি.এন.পি'র চেয়ারপারসন ও রাষ্টীয়  বিশিষ্ট ব্যক্তিবর্গ।



Dhk, Bd. 22.05.2016; 11:15:00 Am
[email protected]
বিষয়শ্রেণী: সংবাদ
ব্লগটি ৮২৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast