www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রোয়ানু (ROANU) কবলিত বাংলাদেশ

Dhaka, Bangladesh.

আরও  একটি একটি প্রাকৃতিক দুর্যোগ বয়ে গেল বাংলাদেশের উপর দিয়ে। ঘুর্ণিঝড় ''রোয়ানু'' (Roanu), আবারো জাতি স্তব্ধ ও শোকাহত। পাহাড় ধস, ঘড় চাঁপা পড়া, কার্গোডুবি, বাস খাদে পরাসহ ব্যাপক প্রানহানি, হতাহত, গাছপালা, ফল-ফসল, বনাঞ্চল, বণ্যপ্রাণী, গবাদিপশুসহ অপূরনীয় এক ক্ষতির সম্মুখীন এখন জাতি। যদিও সরকারী ভাবে এখনো ক্ষয়-ক্ষতির পরিমান নিরুপন করা হয়নি তবুও ধারনা করা হচ্ছে জাতি এক বিশাল পরিমানে ক্ষতির সম্মুখীন। সবেচয়ে বেহাল অবসস্থা খেটে খাওয়া দিনমজুর মানুষদের। তবে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় সক্রিয় আছে সরকারি সংস্থাগলো, রেড ক্রিসেন্ট এর উইনিটগুলো, বিভিন্ন এন.জি.ও সংস্থাগুলোসহ আর্তমানবতার সেবায় আছেন উদারহৃদয়ের ব্যক্তি-মানবগণ। অপরদিকে বাংলাদেশ ছাড়াও শ্রীলংকার উপর দিয়ে ঘুর্ণিঝড়টি বয়ে যাওয়ার প্রাথমিক এক ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপন করেছে শ্রীলংকান সরকার, তাতে দেখা গেছে প্রচুর হতাহত ছাড়াও এপর্যন্ত ৬০ জনের প্রাণহানি ও প্রায় ২ লক্ষাধিক লোক বাস্তুহারা হয়েছে।

===:চিত্র-১:===




বহু প্রাণহানির খবর সহ হতাহতের সংখ্যা অনেক।
===: চিত্র ২ :===




ঘর চাপা পড়েও প্রাণহানির খবর সহ হতাহতের সংখ্যা অনেক।
===: চিত্র ৩ :===




প্রচন্ড বেগে বয়ে চলা ঘুর্ণিঝড় ''রোয়ানু'' (Roanu)।
===: চিত্র ৪ :===




রাজধানী ঢাকার রাস্থা-ঘাটের বে-হাল অবস্থা বৃষ্টির পানিতে তলিয়ে গেছে রাস্তা-ঘাট, যান চলাচলে অসুবিধা, ব্যাহত নাগরিক জীবন।
===: চিত্র ৫ :===




গাছ পরে আটকে যাওয়ায় রাস্থা ঘাটের বে-হাল দশা বিভিন্ন জায়গায়।
===: চিত্র ৬ :===

বিষয়শ্রেণী: ফটোব্লগ
ব্লগটি ৯৭২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২১/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast