www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বিশ্বাস

একটি পরম পাওয়া আমাদের জন্য। একটি ডিজিটাল দেশের অধিবাসী আমরা। গর্বিত আমরা, বুক উচু করে বলি এত কম সময়ের মধ্যে পৃথিবীর কোন দেশ ''ডিজিটালাইজড'' হতে পারেনি। ব্যাংকিং সেবা থেকে শুরু করে সকল সেবাই এখন ডিজিটাল আওতাভুক্ত। প্রতিদিনের কাজ শেষে আমরা ঘুমিয়েও পড়ি ডিজিটাল দুনিয়ায় বিচরণ করতে-করতে। আবার ঘুম থেকে উঠেও গুড মর্নিং জানাই দেশ ও তার মানুষগুলোকে। আমরা সহজেই একে অনে্যর খোজ-খবর রাখতে পারি। কিন্তু কিছু খবর আমাদেরকে আশাহত করে। হ্যাকিং, ক্লোন কার্ড এর মত শব্দগুলো দেখলেই আমরা আতঁকে উঠি। ধরফর করতে থাকে বুক। আমার একাউন্টের কিংবা আমার কোন বন্ধুর, আত্মীয়-স্বজন, প্রিয় মানুষ বা আমার প্রিয় দেশটির কোন মানুষের তিল-তিল করে জমানো সম্বলটুক হারায়নি তো? প্রশ্ন জাগে মনে বার বার, যতক্ষণ না নিশ্চত হই।
কিন্তু নাহ! আর এসব শুনতে চাইনা। তথ্য প্রযুক্তিতে আমরা যখন প্রবেশই করেছি তখন এর নিশ্চিত ও যুগপযোগী ব্যবহার আমরা নিশ্চিত করতে পারব বলে আমার বিশ্বাস।
আর এই বিশ্বাসটুক বুকে বেধে প্রতিদিন ঘুম থেকে উঠে আবারো সবাইকে বলেত চাই- গুড মর্নিং বালাদেশ এন্ড গুড মর্নিং বাংলাদেশী।


বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৭৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২০/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast