www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

দূরে কোথাও


অশ্রু ভরা চোখেও প্রিয় জিনিষগুলি বেছে-বেছে একটা ট্রাভেল ব্যাগে ভরছে। বিভা জানেনা সে কোথায় যাবে, কার কাছে যাবে। শুধু এইটুক জানে তার যেতেই হবে। এখানে আর তার থাকার জায়াগা নেই। যে অধিকারে থাকত সেটা কাল রাতেই বিলীন হয়ে গেছে।  একটা ঝড় এসে কালো রাত্রির মাঝে সব মিশিয়ে দিয়ে গেছে। সে অধিকার আর ফিরে পাওয়া যাবে না, গেলেও একটা কালো অধ্যায় হয়ে থাকবে বিভার জীবনে। হ্যাঁ, পাঠক বন্ধুরা এই বার মূল কথায় আসি। সবকিছু ঠিক-ঠাকই চলছিল বিভার জীবনে। পরিবারের মতামতকে উপেক্ষা করে অমলিন ভালোবেসে বিয়ে করেছিল সাজিদকে। বিয়ের পাঁচ বছরের মাথায় সাজিদ কাল রাতে অফিস থেকে ফিরেই একটা কাগজ দিয়ে সই করতে বলে। বিভা কাগজটা দেখেই আতকে ওঠে। অশ্রুভরা চোখে তবুও সই করে, কারণ ও সাজিদকে অনেক ভালবাসে। বিভা সাজিদের চোখে চোখ রেখেই বুঝতে পারে পাঁচ বছর আগের সাজিদ আজ আর নেই। তাই বিভা নিজের প্রতি অভিমান করেই ওর কাছে কিচ্ছু জানতে চায়নি কিংবা করেনি কোন বাদানুবাদ। সাইন করার পর সাজিদকে শুধু এই টুক বলল- ''আজ রাতটুকুতো থাকতে দিবে?'' সাজিদ বিভার পানে তাকায় কিন্তু বিভা চোখ ঘুরিয়ে নেয় অন্যদিকে। তবুও সাজিদ বলতে থাকল যে- ''আমি জেসিকে ভালবাসতাম, অনেকদিনেও ওর কোন খোজ ছিলনা, কাল হঠাৎ দেখা; কালই আমরা বিয়ে করে ফেলেছি আর আজ......"। বিভা সাজিদকে হাতের ইশারায়  থামিয়ে ওর ঘরে চলে যায়। নিঃশব্দে শুয়ে পরে, ভোরের আলোর প্রত্যাশায়। সাজিদকে একপলক ঘুমন্ত অবস্থায় দেখে চোখের পানি আর ধরে রাখতে পারেনা, ভেজা চোখে একটা ট্যাক্সি ক্যাব ডেকে উঠে পড়ে। ড্রাইভার মিটারটা অন করে। ম্যাডাম কোথায় যাবেন? বিভা হুহু করে কেঁদে ওঠে আর বলে আচ্ছা দূর কোথাও আমাকে ড্রপ করে আসুন। ড্রাইভার গাড়ি স্ট্রার্ট করে আর বিভা আকাশের দিকে তাকিয়ে থাকে।


:::...গল্পকার...::: ::কপি রাইট::
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১১৯২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৯/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • প্রিয় ২২/০৭/২০১৬
    আসাধারণ।অনেক দিন পর এ রকম একটি গল্প পড়লাম।
  • আনিসা নাসরীন ২৭/০৬/২০১৬
    ছেড়ে যাওয়ার এক রূপ। সুন্দর।
    • সুন্দর মন্ত্যব্যের জন্য ধন্যবাদ! সুলতানা।
  • আসিফ কবির ২৭/০৬/২০১৬
    অসাধারণ ।
  • ফয়জুল মহী ২৬/০৬/২০১৬
    অনুপ সাহিত্য
  • অল্প কয়েকটা লাইনের মধ্যে খুব সুন্দর ভাবে একটা সম্পর্কের ভাঙ্গন ফুটিয়ে তোলা হয়েছে । মনে দাগ কেটে গেল । চালিয়ে যান ।
  • ভালো লাগল । কিছু টাইপো আছে ।
    • ''গানের ভাষা আর প্রাণের কথায়
      মিল যদি নাহি থাকে বন্ধু
      ক্ষমা করে দিও আমায় বন্ধু
      যদি না তোমায়, মনের মত গান শোনাতে পারি"

      আনেক অনেক প্রীতি ...::::::
  • গল্পটি খুব ভাল লাগল। তিনটি বানান, বিলীন, অমলিন, আর স্টার্ট, এ ছাড়া "অশ্রু ভরা চোখে ও"। ব্যস সুন্দর চুর্ণক। এইরকম গল্প রেশ রেখে যায় মনে। ধন্যবাদ।
    • ওহ! আকাশ দা,
      অনেক অনেক শুভকামনা।
      সঙ্গে থাকার জন্য অনুরোধ রইল।

      ...ধন্যবাদ..::::
      • ইমরান তুমি সিরিয়াসলি চূর্ণক (vignette)- এ মন দাও। সবার এটা আসে না, অল্প কথায় কাজ সারা। এই লাইনের বিগ বস আমাদের প্রেমেন্দ্র মিত্র, বনফুল, আর ও-দিকের মোপাঁসা... আর মনে পড়ছে না। সবচেয়ে বড় কথা, ঠিক এইরকম গল্পই আজকে সবচেয়ে আদৃত - কারণটা সহজেই অনুমেয় - সবাই পাঁইপাঁই দৌড়চ্ছে, জুত করে গল্প পড়বে কখন? ভালো থেকো।
        • ওহ! দাদা অাশীর্বাদ চাই,
          চাই ভালো ডিরেকশনও
          অনেক দূর এগিয়ে নিতে চাই স্বার্থক ছোট গল্পের বাংলা কানন।

          দাদা হয়ে সব সময় পাশে থাকবেন, উৎসাহ দিবেন এই কামনায়....

          অনেক শ্রদ্ধা রইল
          [email protected]
          • পাশে তো আছি! তোমার ছোটগল্প কোথায় পাওয়া যাবে বলো, নিশ্চয়ই পড়ব। আমি নিজে খুব একটা চূর্ণক টাইপের গল্প লিখি না, তবে পড়তে ভালোবাসি। যদি সময় পাও, আমার একটা ইংরিজি চূর্ণক পড়তে পারো, ওটা গ্লোবাল অ্যানথোলজি অফ শর্ট স্টোরিজ-এ জায়গা পেয়েছিল, পড়ে তারপর প্রশ্ন করো, সেখানে চূর্ণক এর আর্কিটেকচার নিয়ে কথা বলা যাবে। লিঙ্ক টা হলোঃ
            https://www.facebook.com/notes/akash-chatterjee/short-story-between-the-showers/226517360692834
            ভালো থেকো।
          • আকাশ দা,
            পড়ুন আমার ছোট গল্প{দুটি হৃদয়ের গল্পগাঁথা}

            ধন্যবাদ
  • দারুন ছোট গল্প :::....
  • নাবিক ১৯/০৬/২০১৬
 
Quantcast