www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সৌদির অনুচিত ভিসা জঠিলতা

ভিসা সংক্রান্ত জটিলতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শনিবারের (৫ আগস্ট) দুটি ফ্লাইটও বাতিল ঘোষণা করা হয়েছে।
শুক্রবার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিমানের বিজি ৩০৩৯ ও বিজি ৫০৩৫ ফ্লাইট দু’টি বাতিলের এ ঘোষণা দেওয়া হয়।
ঠিক একই কারণে শুক্রবার সকাল ৬টা ৫৫ মিনিটের বিজি ৩০৩৯ ফ্লাইটও ছেড়ে যেতে পারেনি। বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের পক্ষ থেকে ফ্লাইটটি বাতিলের কথা বলা হলেও বিমানের গণসংযোগ বিভাগের মহাব্যবস্থাপকের কার্যালয় থেকে বলা হচ্ছে, বাতিল নয়, ফ্লাইটটি বিলম্বিত হচ্ছে। যদিও ঠিক কখন ছেড়ে যাবে, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি তিনি।
শনিবারের দুইটি মিলিয়ে এখন পর্যন্ত মোট ১৬টি হজ-ফ্লাইট বাতিল হলো। এভাবে ফ্লাইট বাতিলের কারণে চরম ক্ষোভ প্রকাশ করছেন হজযাত্রীরা। সরকারের তরফ থেকে সংকটের সুরাহার ঘোষণা দেওয়া হলেও এখন পর্যন্ত কেবল ফ্লাইট বাতিল হয়েই চলেছে।
এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৮০৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৪/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast