www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সরকারী কাজ

আমাদের দেশে প্রায়ই বিভিন্ন সরকারী কাজে রাস্তা ঘাট কাটা হয়। বিভিন্ন কোম্পানী অনেক গুরুত্বপুর্ণ কাজে আমাদের জমি, রাস্তা ঘাট ব্যবহার করে কিন্তু কাজ শেষ করে আগে যে অবস্থায় ছিল তা করা হয়না। তার জন্য কোন মামলা কিংবা শাস্থি হয়না। জিয়াদের মামলা ব্যতিক্রম কিন্তু এ মামণায় কিছু স্পষ্ট গাইডলাইন আশা উচিত ছিল। এবং সরকারের উচিত এ বিষয়ে কঠোর আইন করা ও প্রয়োগ নিশ্চিত করা।

রাজধানীর শাহজাহানপুরে পাইপে পড়ে শিশু জিহাদের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় চারজনের ১০ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।
কারাদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন-শাহজাহানপুর রেল কলোনিতে পানির পাম্প বসানোর প্রকল্প পরিচালক রেলওয়ের জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম ও ঠিকাদারি প্রতিষ্ঠান জেএসআরের মালিক প্রকৌশলী আব্দুস সালাম ওরফে শফিকুল ইসলাম, কমলাপুর রেলওয়ের সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন ও ইলেকট্রিক ইঞ্জিনিয়ার আবু আহমেদ শাকি।  
প্রসঙ্গত, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর শাজাহানপুরে বাসার কাছে মাঠে খেলতে গিয়ে রেলওয়ে মাঠের পাম্পের পাইপে পড়ে যায় জিহাদ। প্রায় ২৩ ঘণ্টা পর ২৭ ডিসেম্বর বিকেল তিনটার দিকে জিহাদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৮১২ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৬/০২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast