www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ক্ষমা করো তোরা

পাঁচ বছরেও সাগর-রুনি হত‌্যাকাণ্ডের কোনো সুরাহা না হওয়ায় ক্ষোভ জানিয়ে এই দম্পতি হত‌্যাকাণ্ডের বার্ষিকীতে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি দিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।
আগামীকাল ১১ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১টায় ডিআরইউ চত্বরে প্রতিবাদ সমাবেশ হবে বলে বৃহস্পতিবার ডিআরইউর কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়।

সভায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলা হয়, “পাঁচ বছর পার হলেও আলোচিত এই হত্যাকাণ্ডের জড়িতদের এখনও চিহ্নিত ও গ্রেপ্তার করা হয়নি। চার্জশিট প্রদানের নামে দফায় দফায় সময় বাড়িয়ে কালক্ষেপণ করা হচ্ছে।”
ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী সাগর-রুনী হত্যার পঞ্চম বার্ষিকীতে এই প্রতিবাদ সমাবেশ সফল করার জন্য সব সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।
২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারের একটি পাঁচতলা ভবনের পঞ্চম তলার ফ্ল্যাট থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনির ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়।
তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের ঘোষণা দিলেও তা না হওয়ায় সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে।
তার পরের স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর হত্যাকাণ্ডের আট মাস পর এক সংবাদ সম্মেলনে বলেন, এই খুনে জড়িত হিসেবে আটজনকে সনাক্ত করা হয়েছে এবং সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।
তারপরও তদন্তে অগ্রগতি না হওয়ার পর ডিবি ব‌্যর্থতা স্বীকার করে নিলে হাই কোর্ট র‌্যাবকে তদন্তের দায়িত্ব দেয়।
পাঁচ বছরে ৪৬ বার সময় নিয়েও আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্তকারী সংস্থা র‍্যাব। আগামী ২১ মার্চ তদন্তকারী র‍্যাব কর্মকর্তাকে আদালতে প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য রয়েছে। এদিকে গত বুধবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম সাগর-রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে তদন্ত কর্মকর্তা র‌্যাবের এএসপি মহিউদ্দিনকে আগামী ২১ মার্চ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ১১১৩ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১০/০২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast