www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

যুদ্ধ সাংবাদিকতা ও বাংলাদেশে সাংবাদিক নিরাপত্তা

সাংবাদিক আবদুল হাকিম শিমুলকে নৃশংসভাবে গুলি করে হত্যার ঘটনাই প্রমাণ করে, বর্তমানে দেশের মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। কোন দেশে যুদ্ধ চলাকালেও সাংবাদিকদের নিরাপত্তা দেয়া হয়।
সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলা সদরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় দৈনিক সমকাল পাত্রিকার সাংবাদিক জনাব আবদুল হাকিম শিমুল গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার নৃশংস ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। “দৈনিক সমকালের সাংবাদিক জনাব আবদুল হাকিম শিমুলকে প্রকাশ্য দিবালোকে পুলিশের সামনে নৃশংসভাবে গুলি করে হত্যা করার ঘটনার দ্বারাই প্রমাণিত হচ্ছে যে, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির কী সাংঘাতিক অবনতি ঘটেছে!
আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত হলেন কর্তব্যরত একজন সাংবাদিক। সরকার জনগণের জানমালের নিরাপত্তা বিধানে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে। আবদুল হাকিম শিমুল নিহত হওয়ার খবর শুনে তার নানীও স্ট্রোক করে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.............রাজীঊন)। এ ঘটনার চাইতে মর্মান্তিক ঘটনা আর কী হতে পারে?
সাংবাদিক আবদুল হাকিম শিমুলকে গুলি করে হত্যা করার ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।
আমি নিহত সাংবাদিক আবদুল হাকিম শিমুলের রূহের মাগফিরাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাদের উপযুক্ত ক্ষতি পূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৯১০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৬/০২/২০১৭

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • মুশফিকুর রহমান ০৬/০২/২০১৭
    ধন্যবাদ আপনার লেখার জন্য। শুধু সাংবাদিকগনই নয়, আমারা সাধারন জনগনও অসহায় বোধ করছি,কেননা আমাদের পুলিশ বাহিনি এতটাই দুর্নীতিগ্রস্হ যে তাদের দায়িত্ববোধের প্রায় বিলুপ্তি ঘটিয়াছে, আমরা এখন কাহাঁর দুয়ারে যাইব...
    • আব্দুল হক ১০/০২/২০১৭
      সাংবাদিক ও ব্লগার সরকারের গুটি, যখন প্রয়োজন মনে করে ব্যবহার করে, আবার নিজেদের রক্ষার জন্য হত্যা করতেও কুণ্ঠা বোধ করেনা।
      • মুশফিকুর রহমান ১১/০২/২০১৭
        সারা দুনিয়ার বুদ্ধিজীবিরা সত্য কথা না বলার লুকোচুরি খেলা খেলছে। আমরা সবাই মেরেছি চুপ এই লুকোচুরির তলায় ......।
  • Yes battlemate

    with U!
 
Quantcast