www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

হতাশার রাজ

নবেম্বর ছিল রাজনৈতিক সবচেয়ে শান্ত মাস। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন, জেলা পরিষদ নির্বাচন ও নির্বাচন কমিশন গঠন নিয়ে কিছুটা তোড়জোড়। নির্বাচন কমিশন গঠন নিয়ে বিরোধীদলগুলো এবং বুদ্ধিজীবীরা ছিল সরব। এ মাসে ১০৬টি রাজনৈতিক সন্ত্রাস সংশ্লিষ্ট তথ্যে নিহতের সংখ্যা ৯। এই ৯ জনের ৮ জন আওয়ামী লীগের হাতে এবং ছাত্রলীগের হাতে ১ জন খুন হয়। এ মাসে রাজনৈতিক সংশ্লিষ্টতায় প্রাপ্ত তথ্যে আহত হয় ২৩০ জন এবং গ্রেফতার অনেক বেশি হলেও ১৫০ জনের তথ্য পাওয়া গেছে বাকীদের পরিচয় প্রকাশিত হয়নি, গ্রেফতারকৃতরা অধিকাংশই বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মী এবং দণ্ডপ্রাপ্ত ১৩ জন। এই ১৩ জনের আওয়ামী লীগের ৪, ছাত্রলীগের ১ এবং বিএনপির ৮ জন। প্রাপ্ত তথ্য অনুসারে নবেম্বর মাসে নিহত হয়- (১) দিনাজপুর সদরে স্বেচ্ছাসেবক লীগের নির্যাতনে মঞ্জুরুল ইসলাম নামে এক যুবক খুন, (২) নরসিংদীর রায়পুরায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ ও পুলিশের গুলীতে মানিক মিয়া, (৩) খোকন মিয়া, (৪) মামুন মিয়া ও (৫) শাহজান নিহত হয়, (৬) নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে তারা মিয়া নামে সৈনিক লীগের সভাপতি নিহত হয়েছে, (৭) ময়মনসিংহের ত্রিশালে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সাইফুল মোল্লা নিহত হয়েছে, (৮) ঝালকাঠির রাজাপুরে মুক্তিযোদ্ধা আব্দুস সালাম খানকে হত্যা করেছে যুবলীগ নেতা এবং (৯) চট্টগ্রামে টেন্ডার নিয়ে ছাত্রলীগ নেতা রিয়াদ খুন।
বিষয়শ্রেণী: সমসাময়িক
ব্লগটি ৭৪৮ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৮/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

 
Quantcast