www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

উল্লাস যে করতে পারছি না ভাই কেন

উল্লাস যে করতে পারছি না ভাই কেন?

রাজাকারের শাস্তি নিয়ে কত চিল্লা চিল্লি করেছি। ব্লগে ফেসবুকে ঝড় তুলেছি। প্রথম দিকে সাহাবাগেও গিয়েছি( যতদিন এটি দল মত নিরপেক্ষ ছিল, হাম্বা লিগ তা দখল না করা পর্যন্ত)। হায় তখন কত আকুতি করেছি এই কুলাঙ্গারদের ফাঁসি চেয়ে।
কিন্তু কয়েকদিন আগে কাদের মোল্লার ফাঁসির রায় এবং সময় যেনে কেন যেন মন খারাপ হয়ে গিয়েছে। এখন মনের কোনে কেন যেন তেমন উল্লাস হচ্ছে না। তেমন যোর কেন যেন পাচ্ছি না । এখন কেমন পিশাচ পিশাচ মনে হচ্ছে নিজেকে।
সবায় কেমন খুশি আজ আবার ফাঁসির রায় শুনে। আমি কেন এমন চিন্তা করছি, কেন আমার এই খারাপ লাগা?
কত সহজে আমরা মানুষের যান নিয়ে নিচ্ছি। আবার উল্লাস করছি, মিষ্টি বিতরণ করছি। এটি কি আমাদের মনের হিংস্রতার একটা প্রকাশ। যা আমরা হায়েনার মত প্রকাশ করছি এক জনের মৃত্যু নিয়ে। এত তোড়জোড় আমাদের। এ কেন।

>>কেন আমরা ভুলে যাচ্ছি পাপকে ঘৃণা কর পাপিকে নয়।

  কিন্তু এত উল্লাস এত আমেজ কেন? কেন একটা দুঃখ বোধ নেয় আমাদের। কেন এমন বুন উল্লাস করছি। একবার কি ভেবে দেখেছি তাঁর পরিবারের কথা। তারা তো আর কোন অপরাধ করেনি। তাহলে এই উল্লাস কি আমাদের সাজে না এত রঙ ঢঙ্গ করা আমাদের উচিত।

আমরা একটিবার কি ভেবে দেখেছি কত সহজে জীবন নিয়ে আবার উল্লাস করছি কিন্তু সমস্ত পৃথিবীর মানুষ মিলে কি একটা মানুষ তৈরি করতে পারব না একটা পুতুলে জীবন দিতে পারব।
যদি না পারি তবে এমন বাধ ভাঙ্গা উল্লাস আমরা না করি।অন্তত কাদের মোল্লার পরিবারের কথা ভেবে।
এই কাদের মোল্লা সেই কসাই কাদের না । তবে সেই কসাই কাদের কে ছিল। একে কি খুঁজে পাওয়া যাচ্ছে না ।না এ শালা মারা গেছে। টা হলে তাঁর পরিবার আত্মীয় কি কেও নেই । জামাতের এত টাকা , তারা কেন যে FBI/Interpol……………………….. এর সাহায্য নেয় নি।

এই সহজ একটা কাজ করলে বা প্রমান করা গেলেই তো মামলা ডিস মিশ।
এটা না করে খালি প্রচার শুনলাম।
এই জন্যই মনটা খারাপ। যদি আসলেই ঘটনা সত্য হয়???????????????????
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৬৯৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১২/১২/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অনিত্য ১২/১২/২০১৩
    সমস্যা হয়েছে যে আমরা বাঙ্গালীরা কাজের থেকে লাফঝাপ বেশি দেই। কাদের মোল্লা দোষী, এবং তার অবশ্যই উপযুক্ত শাস্তি হওয়া উচিত। তার ফাঁসিই হওয়া উচিত। তবে অপরাধের উপযুক্ত শাস্তি হিসাবে ফাঁসি দেয়া মানেই এই না যে তা নিয়ে পৈশাচিকভাবে উল্লাস করতে হবে।
 
Quantcast