www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

আমার স্বপ্ন আমার ভাবনা

প্রাত্যহিক কাজ-কর্ম , যেমন অফিসে যাওয়া , বাজার করা , বাচ্চাদের স্কুলে পৌঁছে দেয়া এবং আরো জরুরী কাজ সারার জন্য আমি একটা আধুনিক বাইক ব্যবহার করে থাকি । যখন এইসব কাজ-কর্ম করার জন্য মূল রাস্তায় উঠি তখন নিত্য যান জটের কারণে আমার প্রচুর সময়ের অপচয় হয় এবং জরুরী কাজগুলো সঠিক সময়ে করতে না পারার কারণে অনেক সময় অনেক বড় ধরণের খেসারত আমাকে দিতে হয় ।###যদিও সরকার যানজট মুক্ত নগরী করার জন্য প্রচুর ফ্লাই ওভার ফুট ব্রিজ , ফ্লাই ওভার রোড এবং রাস্তাকে সম্প্রসারণ করে যানজট কমানোর চেষ্টা করছে কিন্তু এতেও খুব একটা সফলতার মুখ কেউই দেখছেনা । কমবেশি পৃথীবির সব দেশেরই একই চিত্র ।###তাই এমতাবস্থায় পৃথীবিকে নিয়ে যান জট মুক্ত নগরী করার জন্য আমি একটা স্বপ্ন দেখতে শুরু করেছি ।###সময় এসেছে বিজ্ঞানীদের এখন এমন সব যান তৈরী করার যখন যান জট হবে অথবা কম সময়ে অধিক দুরত্তে যেতে হবে তখন যান গুলো যে কোন স্থান থেকেই ৫০ অথবা ১০০ ফুট উপরে উঠে গিয়ে হাওয়ার রুট ধরে স্থানন্তর হতে পারবে । ###এই জন্য উড়োজাহাজ , কপ্টার অথবা জেট বিমানের মত এয়ার রুট চিহ্নিত করে দিতে হবে ম্যাপের মাধ্যমে এবং এই রুটে যারা যান চালাবে তাদেকে স্বাভাবিক রোডের লাইসেন্সের মত ড্রাইভিং লাইসেন্স দেয়ার অথরিটী থাকতে পারে যাতে এই এয়ার রুটে গাড়ী চালাতে গিয়ে সম্ভাব্য দুর্ঘঠনা এড়ানো যায় ।###ভাবুন ত একবার পৃথীবির সব নগরীতেই যখন এই ধরণের যান চালিত এয়ার রুট তৈরী হবে কি অপূর্ব সৌন্দর্য ধারণ করবে আমাদের এই পৃথ্বী মাতা । তবে যে যাই বলুক উন্মূক্ত আকাশের নিচে ত আর এই ধরণের যান জট হবে না ।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৯১৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৭/১০/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • শুভাশিষ আচার্য ২৫/১০/২০১৫
    খুব ভালো স্বপ্ন। কিন্তু সবাই একি রাস্তায় আকাশে চলতে থাকলে আবার রাস্তাটা খালি হয়ে যাবে। তখন রাস্তা দিয়েও যাওয়া যায়। কি বলেন!!
 
Quantcast