www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

বিদায়ের অপেক্ষায়

হারানো দিনগুলো ফিরে পেতে আজ খুব ইচ্ছে হচ্ছে। কারণ আজ আরেকটি বর্ষার ক্ষণ। প্রত্যেকটি বর্ষা এলেই বিশেষভাবে আমার এ ইচ্ছেটা জেগে উঠে। বৃষ্টি যেমন অঝোরে কেঁদে তার কষ্টের বানে সিক্ত করে প্রকৃতিকে, ঠিক আমারও তেমন করেই ইচ্ছে হয়। ইচ্ছে হয় নিজের ভেতর জমে থাকা কষ্টগুলো জড়ো করে বেদনার বৃষ্টি ঝরাই। কত মধুরতা ছিল, ছিল কত স্বপ্ন রাশি রাশি। অনেক উচ্ছলতায় ভরা ছিল আমাদের দুটি প্রাণ। খুব মনে পড়ে বছর কয়েক আগে, রিক্সায় করে ঘুরছিলাম দুজন। হঠাৎ ঝুম বৃষ্টি নামে। আমি খুব তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে ছিলাম তোমার দিকে। কারণ বারিধারা তোমাকে এতটাই ভিজিয়ে দিয়েছিল, মুছে দিয়েছিল তোমার কপালের কাল টিপ, ঠোঁটের হাল্কা গোলাপী লিপস্টিক ও ছাড় পায়নি। কেন জানি, ঐদিন আমার খুব ভয় হয়েছিল। আমার মনে কেন জানি তোমার বিদায়ের আভাস পেয়েছিলাম।
সেই একটু খানি বৃষ্টির পানিই তোমার জীবন প্রদীপ নিভিয়ে দেবে, ভাবলেই আমার বুকফাটা আর্তনাদ শুরু হয়। আরো কত বড় সমস্যা নিয়ে মানুষ বেঁচে আছে পৃথিবীতে। পারলেনা সামান্য একটু নিউমোনিয়াকে কাটিয়ে উঠতে? চলে গিয়ে হয়তো ভালোই করেছ। তুমি চলে যাওয়ার পর থেকে বৃষ্টি আমাকে যেমন ভেজায়, আমিও বৃষ্টিকে ভিজিয়ে দেই আমার হৃদয়ে জমে থাকা কষ্টের বানে। আজ তুমি নেই, কিন্তু বৃষ্টি আছে, আমিও আছি। সেই বৃষ্টিতে আমি আজও ভিজে বেড়াই, আর রিক্সায় আমার পাশে খালি জায়গাটুকু দেখে ডুকরে কাঁদি। অপেক্ষা কর, আমিও আসছি তোমার কাছাকাছি .....
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১০৫৪ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০২/০৬/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • জয়শ্রী রায় ১৭/০৬/২০১৪
    হয়তঃ লেখকের জীবনের ঘটনার প্রতিচ্ছবি যেটা এই মুহূর্তে আবেগের বশে বহিঃপ্রকাশ ঘটেছে । ভালো লাগলো তাঁর অনুভূতির জন্য । কিন্তু এখানে এই আবেগ, এই অনুভুতিকে কাজে লাগিয়ে বেশ পূর্ণাঙ্গ একটা গল্প পরিবেশন করা যেতে পারতো ।
  • টি আই রাজন ০৩/০৬/২০১৪
    খুব আবেগ ঘন কিছু মুহুর্তে প্রতিচ্ছবি। ভাল লাগল।
  • কবি মোঃ ইকবাল ০২/০৬/২০১৪
    খুব ভালো লাগলো পড়ে।
    • ফাহিম মাহমুদ ০৩/০৬/২০১৪
      ধন্যবাদ। ইকবাল
  • রূপক বিধৌত সাধু ০২/০৬/২০১৪
    পুরানো সেই দিনের কথা ভুলবি কিরে হায়,
    ও সেই চোখের দেখা প্রাণের কথা সে কী ভুলা যায়।
    ফিরে গেলাম পুরনো দিনে।
 
Quantcast