www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

মেয়েটির নাম পূজা

বাসে চড়ে টাংগাইল থেকে গাজীপুর যাচ্ছি। লোকাল বাস, অনেক স্থানেই থামে, বিভিন্ন মানুষ ওঠে নামে। তেমনই একটি স্থান হাটুভাঙ্গা, যথারীতি বাসটা থামার পর অনেকগুলো লোক নেমে গেল, যারা উঠলো তাদের সঙ্গে একটি মেয়েও ছিল। আমার বাম পাশের সিটটা খালি থাকায় মেয়েটি সেখানে বসলো। বাস চলছে, আমি সু-দূরে জানালা দিয়ে তাকিয়ে আছি। মেয়েটিকে দেখেও যেন না দেখার ভান করলাম, তাই কথা বলার সুযোগটা হয়ে ওঠেিন তখন পর্যন্তও। বাসের ভেতরে নানা মানুষ নানা সাজে, বাস চলছে। মেয়েটি বোধ হয় তার প্রয়োজনেই আমাকে জিজ্ঞাসিলো- ' আপনি কোথায় যাবেন? ' - চৌরাস্তা। তারপর দুজনেই আবার নিথর। পূজা নামের মেয়েটি যে হিন্দু ছিল, তখন পর্যন্তও জানতাম না যদি না তার সাথে কথা বলতাম। একাদশ শ্রেণির ছাত্রী পূজা। চঞ্চল, চপলা এই তরুণীটির অঙ্গে যৌবন রাঙিয়ে উঠেছে পলাশ ফুলের মত। সে যেন বাধাহীন প্রজাপ্রতি, ভরা পূর্ণিমায় স্নান করে প্রতিনিয়ত, সাদা মেঘের মত ভেসে বেড়ায় যেন তার যৌবন। ধীরে ধীরে তার মনের সাথে মনের ভাব হয়, কিন্তু সে ভাব ক্ষণকালের। এক সময় মেয়েটি তার গন্তব্যে পৌছে যায়। তারপর, ধীরে ধীরে ধূসর হতে হতে এক সময় বিলিন হয়ে যায় চোখের সামনে থেকে।
বিষয়শ্রেণী: অন্যান্য
ব্লগটি ৭৫৬ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৩/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • স্বপন শর্মা ০৩/০২/২০১৫
    আপসোস থেকে গেল...
    • ফিরোজ মানিক ০৩/০২/২০১৫
      মেয়েটি ভাল লেখালেখি করতো, মেয়েটির মুখেই শুনেছিলাম। আমারও আপসোস সে এখন কোথায় জানিনা বলে।
  • আহারে..............
    আমরা সবাই শোকাহত..............
    • ফিরোজ মানিক ০৩/০২/২০১৫
      মন্তব্যের জন্য অভিনন্দন বস। সবাই শাকাহত কিনা জািন না, তবে আমি কিন্তু শোকাহত।
  • সবুজ আহমেদ কক্স ০৩/০২/২০১৫
    দারুণ
 
Quantcast