www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

রিসিভের প্রতীক্ষায়

কাছের কেউ বারবার কল করে হ্যাঁ/না উত্তরের ছোট্র একটি প্রশ্নের জবাবের প্রতীক্ষায়, প্রহর গুনছে। বুকের ভিতর হয়ত তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রতিবারই এই আশা নিয়ে কল করে যাচ্ছে যে, হয়ত এবার রিসিভ করবে। অবাক লাগে, যখন ফোনটা হাতে নিয়ে ৫০০/৬০০ কল দেখি। মানুষ নাকি যন্ত্র সন্দেহ হয় মাঝে মাঝে!? কিভাবে পারে, হাতও ব্যথা করেনা বুঝি!
বন্ধুত্বর অপমান হবে বলে black list এও add করতে পারছিনা। আবার হ্যাঁ/না উত্তর দিয়েও কাউকে মিথ্যা সান্তনা দিতে পারছিনা।
প্রশ্নটা যত সহজ উত্তরটাও ঠিক ততটাই কঠিন। কেননা, এই
হ্যাঁ/না জবাবের উপরেই ভিত্তি করছে কারো ভবিষ্যৎ। কারো হাজার হাজার মিষ্টি স্বপ্ন। পারবো না আমি, এই স্বপ্নগুলো ভেংেগ দিয়ে, কারো দুচোখ দিয়ে অশ্রু ঝরিয়ে; এর অভিশাপ বইতে।
এই উত্তরের সমান অধিকারী আরো কেউ হয়ত প্রহর গুনছে। একজনকে শান্ত করে বাকিদের মনে আঘাত আমি কিভাবে করবো? তাছাড়া আমি যে ওয়াদাবদ্ধ।
আমি কারো অফুরন্ত ভালোবাসা চাইনা। সবার বিন্দু বিন্দু ভালোবাসা চাই।
আমিতো সবার শুধু বন্ধু হয়ে থাকতে চেয়েছি, কারো একা'র অন্য কিছু নয়।



ক্ষমা করো আমায় তোমার কল রিসিভ করছিনা বলে।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৮০৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৯/০৯/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast