www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

একলা আকাশ

রাজিবের কাছ থেকে পাওয়া নাম্বারটা আকাশ মোবইলে ডায়েল  করে সাথে সাথে  কেটে দিল,কিছুটা ইগো, লজ্জা ,নাকি কিছুটা সংকোচ , সেটা ঠিক পরিষ্কার নয় ! তবে কোথাও একটা লাগছে ! আকাশের পক্ষে এটা এতটা সহজ নয় ঠিকই , কিন্তু আজ কথা তাকে বলতে ই হবে !
আজ জীবনের এমন একটা মোড়ে এসে পুরনো সব হিসেব গুলো না মিলালে প্রতিদিন নতুন করে মরতে হবে, আকাশ আর মরতে রাজি নয়,
এবার বাঁচার পালা , জীবন আবার শুরু হবে , নতুন করে , নতুন ভাবে ।
এবার রীডায়েল হলো ,আকাশের হার্টবিট ট্রেনের মত ছুটছে,ও প্রান্তে  রিং হচ্ছে , আকাশ ঘামছে , গলা শুকিয়ে আসছে , ফোনটা  কেউ তুলল না ,
আকাশ হাফ ছেড়ে বাঁচলো  !
"না বাবা ! দরকার নেই, আমি এই  বেশ ভালো আছি" বলে টাওয়ইল  টা নিয়ে সোজা বাথরুমে  চলে গেল আকাশ !

বাইরেটা এখন অনেক শান্ত, বৃষ্টি থেমে গাছে ! লাস্ট ডাউন ট্রেনটা এই মাত্র চলে গেল, বাড়ির সামনে দিয়ে দু একটা ভ্যান রিক্সা যাবে এক্ষুনি i এরা  রোজ ই  মাল নিয়ে এ সময় ফেরে ।
এই সময়টা আকাশের খুব প্রিয় , ঝুল বারান্দাতে দাড়িয়ে একা একা সামনের আকাশটা দেখা যায় ! যদিও আজ সবটাই অন্ধকার , তবুও রোজকার অভ্যাস তো আর ছাড়া যায় না !
কত অভ্যাসই তো ছেড়ে দিয়েছে বদ অভ্যাস বলে  ! এটা একান্তই নিজের অধিকারের , কেউ বদলে নিতে বাধ্য  করবে না , কাউকে কৈফিয়েত দিতে হবে না  ! অন্যের মনের মত করে নিজেকে অনেক বদলেছে আকাশ, আর নয় !
এত মানুষের মন রাখা যায় না ! রিয়া বলতো, সবাই কে ও একসাথে খুশী করতে পারবে না , ও ঠিক বলতো ! ও পারেনি , আকাশ ও পারেনি  !
ওর নাটক ভালো লাগত না , তাই ও আকাশের সাথে কোনদিন নাটক দেখতে  যেত না ! আকাশের রাগ হতো, কয়েক দিন ফোনে কথা বলতো না , মেসেজের রিপ্লাই করত না , রিয়া সোজা বাড়ি চলে আসতো, সোজা  আকাশের রুমে , আকাশের পাশে বসতো, আলতো করে ধাক্কা দিত, "কি হলো রাগ করেছো  নাকি ?"
" না না , রাগ করব কেন? ",
"তবে যে  দু দিন ধরে পাত্তা দিছ না?"
"মানে?"
" মানে -- এই যে ফোনে তুলছিলে না , মেসেজের রিপ্লাই দিচ্ছিলে না ? ভাবলাম  সেদিন নাটক দেখতে যাইনি  বলে  বাবুর বুঝি গোসা হয়েছে ! "
"  আমি হটাত তোর উপর রাগ করতে যাব কেন ?
তুই স্বাধীন মানুষ, তোর ইচ্ছা অনিচ্ছা বলে তো একটা ব্যাপার  আছে ! তাছাড়া আমার এসব ছাড়া ও অনেক কাজ আছে  "
" মানে?"
" আসলে একটু বিজি  ছিলাম আসাইনমেন্ট  নিয়ে "
" হুম -"  বলে কথাটার ওখানেই ইতি টানতো  রিয়া !
দিনগুলো অনেক অন্যরকম ছিল তখন , সময়ের ব্যবধান অনেক কিছু বদলে দেয় , ভাবনা, আবেগ, রাগ, আক্ষেপ সব কিচ্ছু  !

আকাশের ঘুম পাচ্ছে , বিছানাতে  শরীরটা এলিয়ে দিল , হটাত করে মোবাইলটা হাতে নিতে দেখল একটা মেসেজ... (ক্রমশ চলবে...)
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ৬৭০ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/১০/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • দীপ ২০/১০/২০১৪
    আমি এ লেখার পরের অংশ কিভাবে প্রকাশ করব?
  • দীপ ১৪/১০/২০১৪
    ইঞ্জিনিয়ার সজিব ইমাম সাহেব , এটা অনেক দিনের একটা চেস্টা
  • শুরুটাই ধারাবাহিক দিয়ে......................?
  • দীপ ১৪/১০/২০১৪
    ধন্যবাদ
  • বেশ লিখেছেন।
    • দীপ ১৩/১০/২০১৪
      গল্পটা কি আর লিখব? মাতামত জানান...
      • অবশ্যই কেন নয়। আপনি আপনার কাজ করবেন কে কি বলল তাতে কি যায় অাসে!!! আপনি এগুবেন আপনার নিজের জন্য আপনার দায়িত্বের জন্য।
        • দীপ ১৫/১০/২০১৪
          ধন্যবাদ
 
Quantcast