www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কবিতা আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ

শৈশব থেকেই আমি কবিতার প্রেমে পড়েছি। পাঠ্য বইয়ের সবগুলো কবিতা মুখস্ত থাকতো। প্রাইমারী স্কুলে পড়াকালীন, বছরের শুরুতে নতুন বই পাওয়ার পর প্রথমে কবিতাগুলো পড়ে শেষ করতাম। পাঠ্য বইয়ের মধ্যে বাংলা বই ছিল বেশি প্রিয়। কারণ, বাংলা বইতে রয়েছে কবিতা। মাধ্যমিক-উচ্চমাধ্যমিকে পড়াকালেও কবিতা-ই আগে পড়া হতো। আর এখন বিশ্ববিদ্যালয়ে পড়ছি ‘ইংরেজি সাহিত্য’ বিষয়ে, এখানে বিখ্যাত কবিদের কবিতা পড়ছি।
আমার লেখালেখির শুরুটা হয়েছিল কবিতা দিয়ে। অষ্টম শ্রেণিতে পড়াকালীন- জেলা শহর হতে প্রকাশিত একটি সময়িকীতে আমার কবিতা ছাপা হয়। তারপর আস্তে আস্তে বিভিন্ন সময় বিভিন্ন সাময়িকীতে কবিতা-গল্প-ফিচার-নিবন্ধ ছাপা হয়েছে। আমার প্রেম কিন্ত কবিতার সাথেই ।
কবি ওয়ার্ডস ওয়ার্থ কবিতা সম্পর্কে বলেছেন- “The spontaneous overflow of powerful feelings: it takes its origin from emotion recollected in tranquility“
আমার মনের একান্ত কথা, যন্ত্রণা, স্বপ্ন, বিক্ষিপ্ত ভাবনা সবকিছু আমি কবিতার মধ্যেই বলতে পারি।
উচ্চ মাধ্যমিকে ভর্তি হই ঢাকার একটি কলেজে। প্রখ্যাত আবৃত্তিকার শিমুল মুস্তাফার হাত ধরে তখন থেকেই জড়িয়ে পড়ি আবৃত্তি সংগঠনের সাথে। আবৃত্তি গেঁথে যায় আমার জীবনের সাথে।
কবিতার জন্য ছুটে বেড়াই দেশের প্রান্তে-প্রান্তে। দেশের গণ্ডি পেড়িয়ে প্রতিবেশি দেশেও গিয়েছি শুধু কবিতার জন্য। কবিতা আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ।
বিষয়শ্রেণী: প্রবন্ধ
ব্লগটি ৬৯৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ০৭/০৫/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast