www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

স্বপ্ন হলো ও সত্যি

ফুলঝুড়ি- এই শুনছো, কি হোলো।
পলাশ – হুম....... হ্যা শুনেছি। বলছি তো শুনতে পেয়েছি ।
ফুল – ও পলাশবাবু। আপনি কি শুনতে পেয়েছেন। একবার..
পলাশ – আমি জানি সকালের চায়ের DUTY আমার। চা তৈরি হচ্ছে।
ফুল – এই শুনছো, কি হোলো। কতবার ডাকছি। একবারটি এসনা।
পলাশ – হুম আসছি আসছি। দাড়িটা কেটে গরম গরম চা নিয়ে আসছি।
দাড়ি গোঁফ না কাটলে তোমারই অসুবিধা হ্য়। তাই একটু ফ্রেশ হচ্ছি।
ফুল – কখন আসবে। তাড়াতাড়ি এসোনা। আমি চোখ খুলতে পারছিনা।
পলাশ – হ্যা হ্যা হয়ে গেছে।এইতো আমি এসে গেছি গরম গরম চা নিয়ে।
ফুল – তখন থেকে বলছি তাড়াতাড়ি এসো। আমার চোখ খুলছেনা। হুম(কান্না)
পলাশ –বলো ঝুড়ি, ইসসস..না না ফুলঝুড়ি।বলো তোমার জন্য কি করতে পারি।
ফুল – আমি চোখ খুলতে পারছিনা গো।তুমি দুই চোখের পাতায় উম দাও।
পলাশ- উম মানে ? উম মানে কি? পরিষ্কার করে বলো। উম মানে...
ফুল – উম মানে জানো না? জানো না? বিয়ের আগে না চাইলে তুমি এমনি এমনি দিতে। আর এখন এত করে চাইছি। দিতে পারছো না!
পলাশ- আরে বাবা না বুঝতে পারলে আমি কি করব। কি উম মানে ?
ফুল – আমার লজ্জা করছে। আরে বাবা উম মানে হামপি মানে চুমু । যত বয়স বাড়ছে তত বোকা হচ্ছে। আগে না বললেই বুঝতে পারতে।
পলাশ- ও তাই বলো। উম দিলে তোমার চোখ খুলে যাবে? একটা উমের এত দাম! কিন্ত ছেলেরা যদি...এই যা... চা ঠান্ডা হয়ে গেল। ধরোনা...
ফুল – চা ও খাবনো চোখ ও খুলবো না। আগে উম দাও তবে চোখ খুলবো...ওমা দশটা না পাচটা না আমি একটা মাত্র বউ? দাও না।
পলাশ- দশটা নয় পাচটা নয়,আমি জানি আমার একটাই বউ, তাই কি?
ফুল – তুমি জান না! আজ আমার বিশেষ দিন। এই দিনে আমি আমার...
পলাশ- বুঝেছি বুঝেছি তোমার আমার বি..!না না সেটাতো ছিল বর্ষাকাল
ফুল – হু হু হু হু এক্কেবারে ভুলে গেছ। আজ আমার জন্মদিন...
পলাশ- জানি জানি এই দিনে দেবী ধরাধামে অবতীর্ণ হয়েছিলেন। আচ্ছা আচ্ছা বেশ বেশ দিচ্ছি (উম উম ) এবারতো চোখ খোলো।
ফুল – (ন্যকা)না খুলবো না। সুন্দর স্বপ্নটা হারিয়ে যাবে। আর পাবনা ।
পলাশ- উমতো দিলাম, চোখ দুটোতো খোল, চা যে জুড়িয়ে যাচ্ছে। বেশি বেশি আজ আবার নতুন নাটক। কি হচ্ছে কি ? কি বলতে চাও ফুলু?
ফুল – বলবো... বলবো বলেই ফেলি। হুম চোখ খুলবো না কিন্ত। চোখ খুললেই আমি স্বপ্নের সবটা ভুলে যাব। তুমি ও কত কিছু ইচ্ছা করে ভুলে যাও।
পলাশ- ভুলিনি কিচ্ছু ভুলিনি।কি করে ভুলে যাই বলতো?এই দিনে যে আমার পকেট খালি হ্য়। আমার ডেবিট কার্ড ক্রেডিট কার্ড তোমার ইচ্ছার দাস হয়ে যায়।(হাসি)এবারে দেবীপ্রসন্ন হও, আপনার স্বপ্নের কথা ব্যক্ত করুন।
ফুল – এবারে দেবী যে স্বপ্ন দেখেছে সেটা কোনদিনই পুরন হবেনা আমি জানি। তবে শুনতে চায়ছ যখন বলি। বলবো বলেই ফেলি। আমার না আবার বিয়ে হচ্ছে। আমার গলাতে ঝুলছে একটা ভারী সাতনুড়ি হার। লাল বেনারসিতে আমাকে আমাকে না কি মিষ্টি দেখাচ্ছে....
(ফোন বাজে..... ফোন ধরে কথা বলে পলাশ)
পলাশ- হালো... আমি পলাশ মুখার্জী... আমার বউ ফুলঝাড়ু মানে না না ফুলঝুরি... হ্যা আমার পাশে... অঞ্জলি থেকে... হ্যা হ্যা ...ওকে ফোন দেব। হ্যা দিচ্ছি... এই এইতো দিচ্ছি...এই চোখটা খোলোনা । শুনছো ফোনটা ধরো...
ফুল – না না না চোখ ও খুলবো না, ফোন ও ধরবো না। তোমার বোন অঞ্জলি তাইনা? ননদিনী রায়বাঘিনী। জন্মদিনে শুভেচ্ছা জানাবে? ফোন ধরবো না।
পলাশ- আরে না না এ অঞ্জলি সে অঞ্জলি নয়। এটা অঞ্জলি জুয়েলর্স।
ফুল – (অবাক) হ্যা কি বলছো! তবে তো ফোন ধরতেই হবে। দাও দাও ফোন দাও কথা বলি। দেখি ওরা কি বলতে চায়।হালো...আমি ফুলঝুরি মুখার্জী বলছি। বলুন ...হ্যা হ্যা... আমি আ সিলেক্ট হয়েছি... আমি লাল বেনারসী সাতনুড়ি হার...হ্যা আমি তৈরি...আচ্ছা হ্যা হ্যা ওকে ওকে।
পলাশ- ওরা কি করতে চাইছে। বলবে একটু ফুলু...
ফুল- আঃ থামবে! দেখছো গুরুত্বপূর্ণ ফোন করছি। না না আপনাকে নয়। হালো. আমাকে কি করতে হবে...হ্যা হ্যা...নিশ্চয় নিশ্চয় আসবো...(ফোন রেখে, হতাশ)
পলাশ – ফুলু তোমার কী হল। শরীর খারাপ করছে নাকি। জল দেব জল ।
ফুল- ওগো শুনছো...আমাকে একটু চিমটি কাটনা।(কান্না)বিশ্বাসই হচ্ছে না। আমি কিছূ ভাবতেই পারছিনা। বলোনা ওগো আমি কি পাগল হয়ে গেলাম। ওরা কী সত্যি কথা বললো। এটা কী করে সম্ভব? না না তুমি আছো এর পিছনে। তুমি কাওকে দিয়ে ঠকাচ্ছ নাতো। একটু বলবে তুমি সত্যি সত্যি (চিত্কার)কি করেছো?
পলাশ- না না আমি ঠকাচ্ছিনা। আমি ও ঠিক বুঝে উঠতে পারছিনা । তোমাকে না জানিয়ে তোমার একটা ছবি আর BAODATA পাঠিয়ে ছিলাম অঞ্জলির ‘ওগো বধূ সুন্দরী’ CONTEST-এ। সেটা বোধ হ্য় লেগে গেছে। কেন বলতো?
ফুল – ওরা আমাকে সিলেক্ট করেছে ‘ওগো বধূ সুন্দরী’ CONTEST-এ।লাল বেনারসী সাতনুড়ি হার...প্রচুর আলো...মানুষ। আমি পারব? না না যাব না?
পলাশ- নিশ্চয় যাবে । আলবত যাবে। নাও নাও নাও তৈরি হয়ে নাও।
ফুল – ওরা যে বললো সপরিবারে আসতে। তুমি যাবে? ছেলেরা যাবে ?
পলাশ- হ্যা হ্যা আমরা সবাই যাব। তোমার স্বপ্ন পুরনে আমরা সবাই সাথী হব। আহা কী আনন্দ আকাশে বাতাসে ।
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১০৪৭ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ১৩/০২/২০১৫

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • কুয়াশা রায় ২২/০২/২০১৫
    বাহ!! খুব মজার... স্বপ্ন নাকি সত্যি?...যাই হোক না কেন।।আপনার স্বপ্ন come সত্যের presentation খুব ভাল লাগল।
  • রেনেসাঁ সাহা ২১/০২/২০১৫
    দারূণ ভাল লাগল গল্প। বেশ মজাও পেয়েছি।
  • দারুন হয়েছে.........
    • রক্তিম ১৭/০২/২০১৫
      তোমার ভাল লাগলে আমার যে কেন এত ভাল লাগে জানি না ভাল থাক।
      • আপনি অনেক শুভেচ্ছা নিবেন।
  • জহির রহমান ১৩/০২/২০১৫
    ... আহা কি আনন্দ আকাশে বাতাসে!
    রোমান্টিকতা বেশ লেগেছে। প্রয়োগ করবো... :D

    শুভেচ্ছা জানুন
    • রক্তিম ১৬/০২/২০১৫
      হুম, সবে ত ফাগুন মাস।
  • সবুজ আহমেদ কক্স ১৩/০২/২০১৫
    @@@@@ khub valo laglo
 
Quantcast