www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

ফেসবুকে চালু হল চাকরি খোঁজার সুবিধা

জব খুঁজতে এখন আর কোম্পানির দ্বারে দ্বারে নয়, বরং ব্যস্ততম দিনের নিত্য সঙ্গী ফেসবুকই এখন দিচ্ছে চাকরি খোঁজার সুবিধা। ফেসবুকে চাকরি খোঁজার সুবিধা এখন বিশ্বের ৪০টি দেশে রয়েছে।

ফেইসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটির মাধ্যমে আবেদন করতে পারবে বিশ্বের ৪০টি দেশ। দেশে দেশে এই সেবা পৌঁছে দিতে ফেইসবুক ১০০ কোটি টাকা বিনিয়োগ করছে।



ফেইসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি গত বছর শুধু যুক্তরাষ্ট্র ও কানাডাতে চালু করা হয়। ফেইসবুকের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতি চারজনে একজন ব্যক্তি এখন ফেইসবুকে চাকরি খুঁজে থাকেন।

চাকরি প্রার্থীদের পোস্ট করা তথ্যগুলো দিয়েই স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র সাজাবে ফেইসবুক। এই আবেদনপত্রে আগের চাকরির অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা দিতে হবে।

ফেইসবুকের জব সেকশনে গেলেই চাকরি প্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। জব নোটিফিকেশন পেতে অ্যালার্ট অপশনের জন্যও সাবস্ক্রাইবও করা যাবে।

কেউ আবেদন করলে কোম্পানিগুলোর নিয়োগদাতারাও চাকরি প্রার্থীর সঙ্গে সরাসরি ইনবক্সে যোগাযোগ করতে পারবেন।

মূলত মাইক্রোসফট মালিকানাধীন লিঙ্কডইনকে টেক্কা দিতেই জব অ্যাপ্লিকেশন ফিচারটি ব্যবহারের পরিধি বাড়াতে মনোযোগ দিয়েছে ফেইসবুক।

ব্যবহারকারীদের ড্যাশবোর্ডে চাকরির তালিকা দেখা বা আবেদন করা যাবে। পুরো সেবাটি বিনা মূল্যে পাওয়া যাবে। কিন্তু চাইলে অর্থের বিনিময়ে ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের চাকরির বিজ্ঞপ্তি ফেসবুকে প্রচার করতে পারবে।

ফেসবুকের বিভিন্ন স্থানভেদে এগুলো দেখানো হবে। নিউজফিড, মার্কেটপ্লেস বা বিজনেস পেজে এগুলো দেখানো হবে।
বিষয়শ্রেণী: তথ্যপ্রযুক্তি
ব্লগটি ২১৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ৩০/০৪/২০১৮

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

 
Quantcast