www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

সম্পর্ক

নিশুর খুব রাগ ছিল বড় আপার প্রতি । বড় আপা বিপদে যেমন বুক পেতে দিতে মুহূর্তও দ্বিধা করে না, তেমনি সুযোগ পেলে জঘন্য ধরনের বকাবকি করে খোটা দিতেও পিছ পা হয় না । মানুষ বড্ড অকৃতজ্ঞ, কারণ তারা ভালো ব্যবহার, উপকার এসব মনে রাখার চেয়ে খারাপ ব্যবহারগুলোই মনে রাখতে পছন্দ করে , দূরে সরে যেয়ে নতুন কাউকে আকড়ে ধরে নিরাপত্তা খোঁজে । ভুলে যেতে চায় কিছু সম্পর্ক বছরের পর বছর স্পর্শহীন থাকলেও তা শেষ হয়ে যায় না ।
বড় আপা গতবার দেশে এসে নিশুর সাথে সরাসরি কোন কথা বলে নি, নিশু গিয়েছিল বড় আপার কাছে, সে তার দায়িত্ব পালন ঠিক মতোই করেছিল...বড় আপার উপেক্ষা নিশুর সহ্য হয় নি, তাই এবার যখন বড় আপা দেশে এলো তখন আর নিশু যায় নি, ভেবেছিল কিছুদিন যাক তারপর কোন একটা উপলক্ষ দেখিয়ে বড় আপার সাথে দেখা করে আসবে ।
মা ফোন করে জানাল বড় আপা চলে যাচ্ছে, নিশু কি হাফ ছেড়ে বেঁচেছিল ?
বাড়ি গেলে যখন নিশুর জন্যে বড় আপার রেখে যাওয়া একব্যাগ গিফ্ট নিশুর হাতে মা ধরিয়ে দিল নিশু বিমূঢ় হয়ে ভাবছিল, সম্পর্কগুলো এতো অদ্ভুত কেন ?!





-----
অনুগল্প
বিষয়শ্রেণী: গল্প
ব্লগটি ১০৪৫ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২২/০২/২০১৪

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • অসাধারণ
  • আপুরা আসলেই অনেক ভালো হয়। ভালো লাগলো লেখাটি।
  • suman ২৫/০৩/২০১৪
    দারুণ উপলব্ধির ছোটল্প ...কান্না পেয়ে যায় ...আমার যে একটামাত্র স্নেহময়ী বড়বোন আছেন ...
    • আরজু নাসরিন পনি ০৪/০৪/২০১৪
      সময়গুলো কেমন বদলে গেছে !
      আপনাকে আমার লেখায় দেখে খুব ভালো লাগছে ।
      বোনের জন্য শুভেচ্ছা রইল ।।
  • সহিদুল হক ২৮/০২/২০১৪
    ছোট্ট সুন্দর গল্প। ভাল লাগলো।
 
Quantcast