www.tarunyo.com

সাম্প্রতিক মন্তব্যসমূহ

কথকতা

কথার ভীড়ে কথারা পড়ে থাকে, থেকে যায় দৃষ্টির আড়ালে ।
সেই কথারই কিছু কথা নিজের মতো করে রাখতেই এই ব্যবস্থা ।

►হৃদয় মন্দিরে আপন হয়ে উঠা সম্পর্কগুলো হাজার বছর ধরে অযত্নে পড়ে থাকলেও নষ্ট হয়ে যায় না। সেই জায়গাও কেউ দখল করে নিতে পারে না শত চেষ্টাতেও ।

►আমি অন্যের কাছ থেকে ঠিক ততটুকুই বিপদে পড়বো যতটুকু আমি অন্যদেরকে সুযোগ দিব ।

►মানুষের মন বড্ড অদ্ভুত ! কখনো কখনো তার প্রিয় মানুষটিকেও অসহ্য লাগে !

►যে যত ভালো লেখক সে ততো ভালো করে মানুষের সাইকোলজি বোঝে । সে ততো গুছিয়ে বিশ্বাসযোগ্য করে মিথ্যে বলতে পারে...

►প্রিয় মানুষগুলোর সাথে সম্পর্কের দূরত্ব তৈরী হওয়ার জন্যে সন্দেহই সতীনের মতো কাজ করে ।

►মানুষ যখন প্রিয়জনের ভালোবাসা জয় করতে পারে না, তখন তাকে আর কিছু জয়ের নেশায় পেয়ে যায় ।

►সবাই যদি স্বর্গটাকে নরকে পরিণত করে , তবে স্বর্গের দেখভাল কে করবে শুনি ?

►ভালোবাসতে বাসতে ঘৃণা করতে ভুলে গেছি ।

►যুদ্ধ  স্বপ্ন দেখায়...তারপর হতাশারা ঘর বাঁধে...
কিন্তু হতাশার মাঝেই রয়ে যায় সুপ্ত আগুন...যে আগুন সাহস যোগায় ...আবার যুদ্ধে যাবার ।

►খুব ভালোলাগা, ভালোবাসায় মোড়ানো কিছু সম্পর্ককে ইচ্ছের বিরুদ্ধেই দূরে ঠেলে সরিয়ে রাখতে হয় , যেনো এই সম্পর্কটাও ধ্বংস, নষ্ট হয়ে না যায় ।
বুক ফেটে বেরিয়ে আসতে চায়, দেখো কতো ভালোবাসা, কতোটা আন্তরিকতা আমি ধারণ করি তোমার জন্যে…কিন্তু হায় বলা হয়ে উঠে না ।

►ভালোবাসা আর ঘৃণার বাস হয়তো পাশাপাশি ।

►অনেক বেশি রকম করে ভালোবাসতে বাসতে একসময় আবিষ্কৃত হয় যে ঘৃণাটাও ততোটাই বেশি...যেটা  সেই মানুষটি ভুলে গেছে ।

►ভুল ধারণাগুলোকে প্রশ্রয় দিলে তা সত্যিতে রূপ নিয়ে নেয় ।

►ভেবোনা তোমার অবদানকে অস্বীকার করে, তোমাকে অশ্রদ্ধা করে, অপমান করে আমি বড্ড সম্মানিত হচ্ছি !
বরং তোমার প্রতি আমার অশ্রদ্ধা আমার নিচুতাকেই প্রকাশ করছে !

►ছ্যাঁকার মধ্যে সৃজনশীলতা নিহিত থাকে...

►আপনি যখনি প্রতিহিংসাপরায়ন হয়ে নিদোর্ষ (যে আপনার কোন ক্ষতি করে নি) কারো ক্ষতি করার চেষ্টা করবেন,
তখন মনে রাখবেন প্রকৃতি তার নিজের মতো করেই প্রতিটা কাজের প্রতিউত্তর দেয় ।

►যে আপনার শত বকবকানীতেও বিরক্ত হয় না...
যার কাছে নিজেকে যা ইচ্ছে তাই ভাবে প্রকাশ করতে পারেন
ভালো তো তাকেই বাসবেন, না কি ?

►ফান করেও যদি ঢিল ছোঁড়, তবে...বদলা হিসেবে ফান করেই অপর পক্ষ থেকে পাটকেল খাওয়ার জন্যে মানসিক প্রস্তুতি না থাকলে ফান করেও ঢিলটি ছুঁড়োও না ।

►কর্পোরেট শ্রেনীর মানুষ পার্টিতে গ্লাসে করে কোক খেলেও মনে হবে তারা ওয়াইন গিলছে আর খেটে খাওয়া মানুষ সেই পার্টিতে কখনো যাবার সুযোগ পেয়ে ওয়াইন গিললেও লোকে ভাববে সে কোক গিলছে !

►কবিরা প্রেমময় স্ট্যাটাস দিলে সেটি হবে কবিতা আর আমার মতো আম জনতার মনে কবিতার লাইনের উদয় হলেও মানুষ ভাববে নির্ঘাত প্রেম/পরকীয়া করছি ।

►ভালোবাসার অস্তিত্ত মরে না...পারিপার্শিকতায় শুধু রং বদলায়...।


--------------
উত্তরাধুনিক কথকতা

(Post20131027085441)
বিষয়শ্রেণী: অভিজ্ঞতা
ব্লগটি ৮২১ বার পঠিত হয়েছে।
প্রকাশের তারিখ: ২৭/১০/২০১৩

মন্তব্য যোগ করুন

এই লেখার উপর আপনার মন্তব্য জানাতে নিচের ফরমটি ব্যবহার করুন।

Use the following form to leave your comment on this post.

মন্তব্যসমূহ

  • ওয়াও পনিদা কি লিখলেন! সত্যিই অসাধারণ! খুবই ভালোো লাগলো।আপনি খুবই যৌক্তিক কিছু কথা তুলে এনেছেন লেখায়।ধন্যবাদ লেখার জন্য।শুভকামনা আপনার জন্য।
    • আরজু নাসরিন পনি ২৯/১০/২০১৩
      হাহা
      'পনিদা'
      শুনতে অবশ্য মন্দ লাগে না...


      লেখাগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম, প্রিয় সাখাওয়াৎ ।।
      • কি হে কোন খবর নাই যে?
  • জহির রহমান ২৭/১০/২০১৩
    নূতন করে কিছু জানা হলো।
  • আহমাদ সাজিদ ২৭/১০/২০১৩
    ভাল লাগল
  • মাধব কুমার সরকার ২৭/১০/২০১৩
    খুব ভাল
  • suman ২৭/১০/২০১৩
    এগুলো পরে quotation হয়ে যাবে ...
    • আরজু নাসরিন পনি ২৮/১০/২০১৩
      অনেক ধন্যবাদ ।
      হ্যাঁ, অন্য কেউ এখান থেকে দেখে ব্যবহার করলে রেফারেন্স দিলে সেটা কোটেশন হয়ে যেতে পারে ।
 
Quantcast